তথ্যপ্রযুক্তি নির্ভর উপজেলা ও কর্মসংস্থান সৃষ্টিতে চেষ্টা করব : নাহিদ ইসলাম রাজন

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদে ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন নাহিদ ইসলাম রাজন, নির্বাচনে তার প্রতিক বই। বাবা জেলা জাতীয় পার্টির সভাপতি ও প্রবীন আইনজীবী এ্যাড. নজরুল ইসলাম সোনার অনুপ্রেরনায় এতোদূর আসা বলে জানান তরুন এ নেতা। বাবার আদর্শ ধারণ করে সাধারণ মানুষের পাশে থেকে আগামী দিনে পথচলার স্বপ্ন থেকেই উপজেলা পরিষদ নির্বাচনে ভোটের মাঠে বলছিলেন রাজন। প্রচারনার ব্যস্ততার মাঝেও আমাদের সাথে কথা বলেছেন, জানিয়েছেন আগামী দিনে তার পরিকল্পনার কথা।

চাঁপাইনবাবগঞ্জে সবচেয়ে বড় সমস্যা কি বলে মনে হয় আপনার কাছে ?

চাঁপাইনবাবগঞ্জে অনেক সমস্যায় আছে তারপরও মোটাদাগে আমার কাছে মনে হয়েছে অনেকেরই কর্মসংস্থান নাই, বেকার ঘুরে বেড়ায়। শিক্ষিত এসব ছেলে মেয়েদের কর্মসংস্থান সৃষ্টি করায় এখানে বড় চ্যালেঞ্জ। তবে আমি মনে করি বর্তমান সময়ে তথ্যপ্রযুক্তির যে উন্নয়ন হচ্ছে তা সঠিক পরিকল্পনা নিয়ে আমাদের এখানেও যদি এগিয়ে নেয়া যায়, তাহলে এ সেক্টরেই অনেকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।  সেই লক্ষেই আগামী দিনে আমি কাজ করব।

সমাজের অর্ধেকই নারী, তাদের স্বাবলম্বী করতে কোন পরিকল্পনা আছে কি ?


আসলে সমাজে নারীদের স্বাবলম্বী করতে সরকারের যে উদ্যোগ আছে, তা সঠিকভাবে বাস্তবায়ন করা গেলে অবশ্যই সমাজের পিছিয়ে পড়া নারীদের অগ্রযাত্রা আরো বেগবান হবে, আমি যদি নির্বাচিত হতে পারি তাহলে অবশ্যই এ বিষয়গুলো সঠিকভাবে হচ্ছে কিনা তা সবার আগে দেখব। 

তরুনদের নিয়ে বলুন, অনেকেই মাদকের অন্ধকার পথে পা বাড়িয়েছে কিন্তু কেন ?

তারুন্যই আমাদের শক্তি, কিন্তু সবচেয়ে কষ্ট হয় যখন দেখি তরুদের অনেকেই মাদকে অন্ধকার পথে পা বাড়িয়েছে, কিন্তু কেন এই পরিনতি। আমারও এ প্রশ্ন বার বার মনে হয়েছে। আমার মনে হয় আমরা সবাই এক কেন্দ্রিক হয়ে যাচ্ছি, আগে যেখানে পাড়ার মাঠে বিকালে সবাই একত্রিত হত, খেলাধুলা করত, কিন্তু এখন অনেক এলাকায় সেই খেলার মাঠই নাই, ফলে অলিগলির আড্ডায় বিপথে তরুনরা, আমার পরিকল্পনা আছে উপজেলার প্রতিটি ইউনিয়নে একটি করে খেলার মাঠ তৈরী করব, তরুনদের সম্মৃক্ত করে নিয়মিত বিভিন্ন খেলাধুলার আয়োজন হয় সেই ব্যবস্থা করব। 

আপনি নির্বাচিত হলে অগ্রাধিকার ভিত্তিকে কোন কাজগুলো করবেন ?

আমি উপজেলা পরিষদে ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছি, আমার প্রতিক বই।  সবার দোয়া ও ভোটে আমি নির্বাচিত হলে চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান যারা হবেন তাদের সাথে একত্রে কাজ করব। সে ক্ষেত্রে আমার বেশ কিছু পরিকল্পনা আছে, যেমন শিক্ষা ক্ষেত্রে মান উন্নয়ন করতে হবে, দেখা যায় শুধু মাত্র শহরের কয়েকটি হাতে গোনা স্কুলে সবাই তাদের সন্তানদের ভর্তি করতে চান, কারণ সেসব স্কুলে পড়ালেখার মান ভাল। উপজেলার সব স্কুলেই যেন ভাল পাঠদান হয় সেই লক্ষে শিক্ষক ও অবিভাবকদের সচেতনা বাড়ানোর বিশেষ কর্মসূচী হাতে নিব। এছাড়াও গনসংযোগ  করার সময় দেখছি, বেশকিছু এলাকায় রাস্তাঘাট  সংস্কারের প্রয়োজন রয়েছে, এছাড়াও চরাঞ্চলে বেশ কিছু রাস্তাঘাটের উন্নয়ন করা প্রয়োজন রয়েছে, এই কাজগুলো যাতে দ্রুত হয় সে চেষ্টা আমার থাকবে।

আমাদের সময় দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।
আপনাদেরকেও ধন্যবাদ।








কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7