রেলের রানিং স্টাফদের মাইলেজ জটিলতা,আমনুরা জংশনে আটকা পন্যবাহী ট্রেন

রেলওয়ের ট্রেন চালক,গার্ড ও টিটিসহ রানিং স্টাফদের মাইলেজ জটিলতার কারনে, চাঁপাইনবাবগঞ্জের আমনুরা জংশনে আটকা পড়েছে পন্যবাহী ট্রেন। গতকাল ও আজ ভারত থেকে আসা দুটি পন্যবাহী ট্রেন জংশনেই আটকা আছে। এছাড়াও যাত্রীবাহী ট্রেনের সময়সূচীতেও হয়েছে হেরফের।

বৃহস্পতিবার দুপুরে আমনুরা জংশনে গিয়ে দেখা যায়, ভারত থেকে আসা পন্যবাহী ট্রেন গুলো, প্লাটফরমে ঠাই দাঁড়িয়ে আছে। ট্রেনের চালকরা বলছেন, তারা  শ্রম আইন অনুযায়ী ৮ ঘন্টা দ্বায়িত্ব পালন করবেন, যেহেতু তাদের মাইলেজ দেয়া বন্ধ তাই তারা ৮ ঘন্টা ট্রেন চালানোর পর, পরবর্তী চালকের কাছে ট্রেনের দ্বায়িত্ব বুঝিয়ে দেয়ার জন্য অপেক্ষা করছেন। 

রেজাউল করিম নামে ট্রেনের চালক বলেন, হঠাৎ করেই মাইলেজ সুবিধা বন্ধ করে দেয়া হয়েছে। আমরা ৮ ঘন্টার ডিউটি করি, এর অতিরিক্ত ডিউটি করলে মাইলেজ হিসাবে পেতাম, এখন যেহেতু মাইলেজ পাব না সেজন্য আমরা ৮ ঘন্টার বেশি ডিউটি করছি না। মাল গাড়ির ক্ষেত্রে আমরা ৮ঘন্টা চালানোর পর মেমু দিচ্ছি, এরপর পববর্তী চালকের জন্য অপেক্ষা করছি।
 

আমনুরা জংশনের স্টেশন মাস্টার হাসিবুল হাসান জানান, আগে ট্রেন চালকরা ৮ ঘন্টার বেশিও দ্বায়িত্ব পালন করতেন, এখন তারা ৮ ঘন্টায় দ্বায়িত্ব পালন করছেন। এর কারনে গতকাল দুটি যাত্রীবাহী ট্রেন প্রায় ৪০ মিনিট বিলম্বে গেছে। অন্যদিকে গতকাল ও আজ আসা দুটি মালবাহী ট্রেনও আটকা পড়ে আছে। চালকরা ৮ ঘন্টা ট্রেন চালানোর পর বিশ্রামে যাচ্ছেন, এরকারনেই এ সমস্যা সৃষ্টি হয়েছে।


 

 

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে ক্লিক করুন https://bit.ly/2Oe737t কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।


About chapainawabganj tv

0 Comments:

Post a Comment

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7