মাদকে বাঁধাগ্রস্থ মেধার বিকাশ,ভেঙ্গে যায় স্বপ্ন

 
মাদকে বাঁধাগ্রস্থ হয় মেধার বিকাশ,ভেঙ্গে যায় স্বপ্ন, আর পরিবারে একজন মাদকাসক্ত হলে সেই পরিবারের কষ্টের শেষ থাকে না। তাই পরিবার থেকেই মাদকের বিষয়ে সচেতন হতে হবে। সবাই যদি তার পাশের মানুষটির একটু খোঁজখবর রাখে তাহলেই অনেকাংশেই মাদকের বিস্তার রোধ করা সম্ভব। বুধবার চাঁপাইনবাবগঞ্জে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবসের আলোচনায় এমন আরো অনেক কথায় উঠে এসেছে। 

জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক এ জেড এম নুরুল হক। এসময় তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলায় মাদকের বিস্তার রোধে দ্রুতই একটি কর্মপরিকল্পনা গ্রহন করে, সেই অনুযায়ী সবাইকে নিয়ে কাজ করার ঘোষনা দেন। এই সময় তিনি বলেন, আমার অফিসের সবাই মাদক মুক্ত এটা আমি লিখে রাখতে চাই, এটা লিখতে পারলে আমার ভাল লাগবে। এছাড়া প্রতিটি প্রতিষ্ঠান ও বাড়িতেই যদি লেখা যায় মাদক মুক্ত তবে, এটা সামাজিক আন্দোলনের মত হয়ে দাঁড়াবে।
অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট দেবেন্দ্রনাথ উরাঁও এর  এর সভাপতিত্বে অনুষ্ঠান বিশেষ অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খাঁন তার ছাত্র জীবনের কথা মনে করিয়ে দিয়ে বলেন, এখন তোমরা যারা ছাত্র তাদের স্বপ্ন কি, ভাল একটু চাকুরী করবে, কিন্তু যদি তুমি কোন দিন মাদক গ্রহন কর তাহলে তুমি সরকারি চাকুরী পাবে না। তোমার সারাজীবনের কষ্ট করে লেখাপড়া করেও, শুধু মাদকের কারণে সেই স্বপ্নটা ভেঙ্গে চুরমার হয়ে যাবে।
অনুষ্ঠানে  আরো বক্তব্য দেন,  মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চাঁপাইনবাবগঞ্জ এর সহকারি পরিচালক মোহাম্মদ আনিছুর রহমান খাঁন,৫৯ বিজিবি’র নায়েক সুবেদার আবু সাঈদ, শিক্ষক জাহিদা নাজনীন, শিক্ষার্থী সুমাইয়া ইসলাম ।
শেষে দিবসটি উপলক্ষে শিক্ষার্থীদের নিয়ে রচনা ও চিত্রাংঙ্কন প্রতিযোগিতা বিজয়ীদের পুরস্কার তুলে দেন অতিথিরা। এর আগে সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে শোভাযাত্রা বের হয়ে বিভিন্ন সড়ক ঘুরে একই স্থানে শেষ হয়।




কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7