কোল সম্প্রদায়ের মানুষের জন্য প্রশাসনের উষ্ণ ভালোবাসা

চাঁপাইনবাবগঞ্জে ক্ষুদ্র জাতিসত্তার মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে জেলা প্রশাসন। চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের ফিল্টিপাড়া মাঠে বৃহস্পতিবার দুপুরে কোল সম্প্রদায়ের ৭টি গ্রামের ২০০ জনকে একটি করে কম্বল দেয়া হয়।

কম্বল বিতরণের সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ.কে.এম. তাজকির-উজ-জামান, নির্বাহী হাকিম নয়ন কুমার রাজবংশী, নাজিবুল আলম, মঙচিংলু মারমা, আশরাফুল হক, ক্ষুদ্র জাতিসত্তার নেতা লাছাম কোল হাসদা, কার্তিক কোল টুডু, দেবেন হাসদা, নেত্রী কল্পনা কোল মুরমু, শিক্ষক নির্মল কোল সরেন, বাবুডাইং আদিবাসী আলোর পাঠশালার প্রধান শিক্ষক কানাই চন্দ্র দাস প্রমূখ।

এর আগে জেলা প্রশাসনের কর্মকর্তারা ফিল্টি পাড়ায় পৌচ্ছালে, কোল সম্প্রদায় তাদের নিজস্ব ভাষার  নাচ ও গানের মাধ্যমে অতিথিদের বরণ করে নেন। কোল সম্প্রদায়ের অতিথি বরনের এ আয়োজন দেখে মুগ্ধ হয়েছেন জেলা প্রশাসনের কর্তা ব্যাক্তিরা। তারাও সবার সাথে পাটের চটে বসে অনুষ্ঠান উপভোগ করেন।

এই সময় অতিরিক্ত জেলা প্রশাসক এ কে এম তাজকির-উজ-জামান বলেন, এখনো বাল্য বিয়ে বড় সমস্যা, এটা রোধে সবাইকে সচেতন হতে হবে। তিনি উপস্থিত সবাইকে বিদ্যালয়ে শিশুদের নিয়মিত পাঠানোর আহ্বান জানান। তিনি বলেন সরকার গরিব মানুষের জন্য অনেক সুবিধা দিচ্ছে, আপনাকে নিজের অধিকারটা নিজেকেই বুঝে নিতে হবে।



কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7