চুকবলের প্রসারে চিন চেং ক্রিস ওয়াংয়ের চাঁপাইনবাবগঞ্জে স্থানীয় ক্রীড়া সংগঠন ও সংবাদকর্মীদের সাথে মতবিনিময়

চুকবল খেলাকে বাংলাদেশে ছড়িয়ে দিতে আন্তজাতিক চুকবল ফেডারেশনের সভাপতি চিন চেং ক্রিস ওয়াং বাংলাদেশ সফরে এসেছেন। সফরের অংশ হিসাবে তিনি শুক্রবার ও শনিবার চাঁপাইনবাবগঞ্জে অবস্থান করেন। শুক্রবার রাতে তিনি চুকবল খেলাকে পরিচিত করতে শহরের ড্রীম ক্যাফে স্থানীয় ক্রীড়া সংগঠন ও সংবাদকর্মীদের সাথে মতবিনিময় করে। শুরুতেই তিনি ভিডিও উপস্থাপনার মাধ্যমে চুকবল খেলার বিভিন্ন দিক উপস্থাপন করেন। এ সময় বলেন সুইজারল্যান্ডের ক্রীড়া বিজ্ঞানী ও চিকিৎসক হার্নান শারীরিক পরিশ্রম, গতি, ক্ষীপ্রতা ও চৌকস বুদ্ধিমত্তা সহ সবচ উপাদানের সমন্নয়ে কিন্তু শারীরিক সংঘর্ষ ব্যাতিত খেলার উদ্ভাবন করেন। তিনি বলেন এ খেলায় বলটিকে একটি চারকোনা আকৃতির নেটে আঘাত করতে হয়, বলের আঘাতের ফলে কোন শব্দ সৃষ্টি হয়না বলেই তিনি এ খেলার নামকরণ করেন চুকবল।  তিনি বলেন দলগত ভাবে খেলার সকল উপকরণ থাকা স্বত্বেও এটি ইনজুরি বিহীন একটি খেলা।
পরে সংবাদকর্মীদের সাথে কথা বলার সময় বাংলাদেশ চুকবল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আ.ন.ম ওয়াহিদ দুলাল বলেন, বর্তমানে পৃথীবীর ৮৩টি দেশে এ চুকবল খেলা হয়। বাংলাদেশেও খেলাটি দিনদিন সকলের কাছে পরিচিত  হচ্ছে। দেশের ১৯ জেলায় এ খেলাটি ইতিমধ্যেই অনুশীলন হচ্ছে। তিনি বলেন, চুকবলে চাঁপাইনবাবগঞ্জও ভালো করেছে ইতিমধ্যেই। এর আগে চট্টগ্রামে অনুষ্ঠিত চুকবল টুর্নামেন্টে চাঁপাইনবাবগঞ্জ রানাসআপ হয়েছিল। তিনি বলেন চাঁপাইনবাবগঞ্জ থেকে রিজন বিদেশে গিয়ে খেলায় অংশ নিয়েছে। সারাদেশের কথা চিন্তা করতে চাঁপাইনবাবগঞ্জে চুকবলের সম্ভাবনা অনেক বেশি। এসময় তিনি চুকবলকে জেলা ক্রীড়া সংস্থার খেলার তালিকায় অন্তরভুক্ত করার অনুরোধ জানান।
মতবিনিময়ে বাংলাদেশ চুকবল এসোসিয়েশনের আরো উপস্থিত ছিলেন, কল্লোল দাস, নির্বাহী সদস্য আবদুল হান্নান আকবর, মসিউর রহমান চৌধুরী, আব্দুল হাসনাত মোহাম্মদ বেলাল। চাঁপাইনবাবগঞ্জ ক্রীড়া সংস্থার আহসান হাবিব মিন্টু, জাবেদ আখতার ও মসিউর রহমান মিঠু, সালাহ্উদ্দীন।
অন্যদিকে শনিবার চাঁপাইনবাবগঞ্জের ডা. আ. ফ. ম মেসবাউল হক স্টেডিয়ামে প্রশিক্ষন ক্যাম্প অনুষ্ঠিত হয়। তরুনদের নিজে প্রশিক্ষন প্রদান করেন আন্তজাতিক চুকবল ফেডারেশনের সভাপতি চিন চেং ক্রিস ওয়াং।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7