সন্তানদের উদাসীনতা অভিমানে ঘরছাড়া বৃদ্ধ দম্পতি


 শফিকুল ইসলাম, শিবগঞ্জ :

সারাজীবন কষ্ট করে বড় করেছেন সাত সন্তানকে। তারা সবাই আজ নিজ নিজ ক্ষেত্রে প্রতিষ্ঠিত। কিন্ত সেই সন্তানের কাছেই যেন এখন বোঝা দাহারুল ইসলাম (৯০) ও তার স্ত্রী শেরিনা বেগম(৮৫)। সন্তানের কেউই বৃদ্ধ এ দস্পতির দ্বায়িত্ব না নেওয়ায়, শেষ বয়সে ঘরছাড়া হয়ে অন্যের বাড়িতে আশ্রয় নিতে বাধ্য হয়েছেন।

খোঁজ নিয়ে জানা যায়, দাহারুল ইসলাম ও শেরিনা বেগমের বড় ছেলে রায়নুল হক একটি বেসরকারি উন্নয়ন সংস্থায় চাকুরী করেন, মেজো ছেলে বাগির আলম ভারসের বাসিন্দা, সেজো ছেলে এমরান আলী শাহবাজপুর সোনামসজিদ ডিগ্রী কলেজের শিক্ষক, ছোট ছেলে সাইদুল রহমান ব্যবসায়ী, এক মেয়ে স্কুলের শিক্ষক।  

শেষ বয়সে এসে সন্তানদের এমন আচারনে দাহারুল ইসলামের ছোখে মুখে অসহাত্ব। বলেন সারাজীবন তাদের জন্যই কষ্ট করে গেছি, তীলে তীলে জমানো টাকা পয়সা, জমিজমা সবই ছেলে-মেয়েদের দিয়ে দিয়েছি। এখন তারা আমাদের দেখাশুনা করতে নারাজ। উপায় না পেয়ে গত তিনদিন হলো এক বন্ধুর বাড়িতে উঠেছি।

এদিকে ছেলে মেয়েদের আচারনে বাধ্য হয়ে ঘর ছাড়া ওই দম্পতির একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে, অনেকেই সন্তানদের সমালোচনা করেছেন। সেই সাথে এমন আচারনের জন্য ওই সন্তানদের শাস্তিও দাবি করেন।

বৃদ্ধ মা-বাবার প্রতি সন্তানদের এমন আচারনের বিষয়টি, জানতে পেরে বৃহস্পতিবার রাতেই কানসাট ইউনিয়নের কাজিপাড়া গ্রামে থাকা ওই বৃদ্ধ দম্পতির সাথে দেখা করেন শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল হায়াত। এসময় তিনি বলেন ধর্মীয় ও নৈতিক দিক থেকে বাবা-মায়ের সেবাযতœ করা সন্তানের দ্বায়িত্ব।

শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও ) আবুল হায়াত শুক্রবার বিকালে বলেন, ‘‘আমি বিষয়টি জানতে পেরে গতকাল রাতেই ওই বৃদ্ধ দম্পতির খোজ খবর নিয়েছি, তাদের সাথে দেখা করেও এসেছি। আমি তাদের সন্তানদের ডেকেছি, তাদের সাথে কথা বলে বিষয়টি একটি সুন্দর সমাধানের চেষ্টা করছি। যেন আবারো সন্তানদের মাঝেই ফিরে যান তাদের বাবা-মা।

দাহারুল ইসলামের সেজো ছেলে সহকারী অধ্যাপক এমরান আলি বলেন যেহেতু ইউএনওর কথা ছাড়া আমার পিতামাতা সেখান থেকে আসবেন না বলে জানিয়েছে। সেহেতু আমি তার মাধ্যমেই আমার বাবা মাকে কে বুঝিয়ে আবারো আমার কাছে নিয়ে আসব। এমরানের দাবি তার ছোট ভাইয়ের কাছে থাকার সময় তাদের আচারনে দু:খ পেয়ে আবেগের বশবর্তী হয়ে সেখান থেকে বের হয়ে এসে ভাড়া বাড়িতে উঠেছে। তবে যা হওয়ার তা হয়ে গেছে, আমরা এটা পারিবারিক ভাবেই সুরাহা করে, বাবা-মাকে নিজের কাছেই রাখব।
 

 

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে ক্লিক করুন https://bit.ly/2Oe737t কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

0 Comments:

Post a Comment

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7