ইয়াসিনের ‘সেরা বক্তার পুরস্কার’ নিয়ে প্রশ্ন

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার ইয়াসিন আলী নামে এক কিশোর সম্প্রতি দাবি করেন তিনি “করোনা ও বঙ্গবন্ধু প্রতিভা”শীর্ষক প্রতিযোগিতায় সার্কের ৮টি দেশের প্রতিযোগীদের মাঝে সেরা বক্তা নির্বাচিত হয়ে পুরস্কার পেয়েছেন। তার পুরস্কার প্রাপ্তির সংবাদও চাঁপাইনবাবগঞ্জের স্থানীয়সহ বেশকিছু গনমাধ্যমে প্রকাশিত হয়।
ইয়াসিন গোমস্তাপুর উপজেলার আলিনগর স্কুল ও কলেজের দশম শ্রেনীর ছাত্র। ইয়াসিনের পুরস্কার প্রাপ্তির সংবাদ গনমাধ্যমে দেখে তাকে স্কুল কতৃপক্ষ সংবর্ধনাও দেয়। 

তবে ইয়াসিনের ‘‘সার্কের সেরা বক্তার পুরস্কার’ প্রাপ্তি ও সংবর্ধনা প্রদানের খবরের মাঝেই, সামাজিক যোগাযোগ মাধ্যমে কেউ কেউ সন্দেহ প্রকাশ করেন। বেশ কিছু প্রশ্ন সামনে আসায়, ইয়াসিনের শিক্ষা প্রতিষ্ঠান আলিনগর স্কুল ও কলেজের পক্ষ থেকে বিষয়টি খোঁজখবর নেয়া শুরু হয়।

বৃহস্পতিবার আলিনগর স্কুল ও কলেজের পক্ষে, অধ্যক্ষ রবিউল আওয়াল বিবৃত্তি দিয়ে দাবি করেন, ইয়াসিনের পুরস্কার প্রাপ্তির বিষয়টি পুরোপুরি মিথ্যা, সে প্রতারনার আশ্রয় নিয়ে এ কাজটি করেছে। অধ্যক্ষ দাবি করেন, গনমাধ্যমে প্রকাশিত সংবাদের পেক্ষিতে শিক্ষার্থী হিসাবে তাকে সংবর্ধনা দেয়া হয়েছিলো, তবে পুরস্কার প্রাপ্তির বিষয়টি মিথ্যা জানাতে পেয়ে, ইয়াসিনের বিরুদ্ধে প্রাতিষ্ঠানিক শান্তিমূলক ব্যবস্থা নেয়া হয়েছে।

ইয়াসিনের পুরস্কার প্রাপ্তির পুরো বিষয়টি সাজানো নাটক বলছেন গোমস্তাপুরের অনেকেই, আর এ ক্ষেত্রে ইয়াসিন গনমাধ্যমকে ব্যবহার করেছে। কিভাবে এমন সংবাদ গনমাধ্যমে প্রকাশিত হলো সেটা নিয়েও অনেকেই প্রশ্ন তুলেছেন। তারা বলছেন গনমাধ্যমের আরো বেশি যত্নবান হওয়া উঠিত ছিলো, কারন পাঠকরা গনমাধ্যমে প্রকাশিত তথ্যকে সঠিক বলেই বিশ্বাস করে।

ইয়াসিনের ‘সেরা বক্তার পুরস্কার’ প্রাপ্তির বিষয়ে প্রশ্ন উঠা প্রসঙ্গ নিয়ে, চাঁপাইনবাবগঞ্জ টিভি কথা বলতে চেয়েছে ইয়াসিন আলীর সাথে। আমাদের গোমস্তাপুরের নিজস্ব প্রতিবেদক আসাদুল্লাহ আহমদ একাধিকবার তার সাথে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করেও পাননি। যার কারনে ইয়াসিনের বক্তব্য এ সংবাদে যুক্ত করা সম্ভব হয়নি।

 

 

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে ক্লিক করুন https://bit.ly/2Oe737t কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

0 Comments:

Post a Comment

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7