চাঁপাইনবাবগঞ্জে ভারতের সহকারি হাইকমিশনার শ্রী সঞ্জীব কুমার ভাটি


মহান বিজয়ের সুবর্ণ জয়ন্তী ও মুজিবশতবর্ষ উপলক্ষে সম্মিলিত সাংস্কৃতিক জোট চাঁপাইনবাবগঞ্জ শাখার আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আজ মঙ্গলবার বিকেল সোয়া ৪টায় নবাবগঞ্জ সরকারি কলেজ প্রাঙ্গণে কেন্দ্রীয় শহীদ মিনার পাদদেশে সম্মিলিত সাংস্কৃতিক জোট, চাঁপাইনবাবগঞ্জের আহ্বায়ক রফিক হাসান বাবলুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন রাজশাহীস্থ ভারতের সহকারি হাইকমিশনার শ্রী সঞ্জীব কুমার ভাটি। এসময় তিনি বলেন, বিজয় মাস উল্লাস আর আনন্দের মাস। ৯ মাস যুদ্ধের পর ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসের মধ্যদিয়ে বাংলাদেশ বিজয় অর্জন করে। মহান মুক্তিযুদ্ধে ভারত মিত্র দেশ হিসেবে বাংলাদেশের দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছিল। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে মুজিববর্ষকে ঘিরে ভারতের প্রধানমন্ত্রী এসেছিলেন এবং বিজয়ের সুবর্ণ জয়ন্তী উপলক্ষে রাষ্ট্রপতিও এসেছিলেন। ভারত-বাংলাদেশের মধ্যে সম্পর্ক আরও গাঢ়ো হয়েছে। সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাজশাহী শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান মোঃ তানবিরুল আলম, নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শঙ্কর কুমার কুন্ডু, সম্মিলিত সাংস্কৃতিক জোট চাঁপাইনবাবগঞ্জ শাখার সদস্য মোঃ সুজাতুল আলম কল্লোল। স্বাগত বক্তব্য রাখেন, সম্মিলিত সাংস্কৃতিক জোট চাঁপাইনবাবগঞ্জের সদস্য সচিব এ্যাডভোকেট মোঃ রবিউল ইসলাম। এর আগে জাতীয় সঙ্গীতের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন এবং শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়ানো হয়। এদিকে, বিকেল পৌনে ৪টায় জেলা শহরের শিবতলার চরজোতপ্রতাপ দূর্গামাতা ঠাকুরাণী মন্দিরে প্রধান অতিথি হিসেবে ভারতের সহকারি হাইকমিশনার মহান বিজয়ের ৫০ বছর পূর্তি ও গীতা জয়ন্তী উপলক্ষে এক অনুষ্ঠানে যোগ দেন। এসময় মন্দির কমিটির সভাপতি বাসুদেব নন্দী ও সাধারণ সম্পাদক অজিত দাস ভারতের সহকারি হাইকমিশনারকে শুভেচ্ছাস্বরূপ কাঁসার থালা উপহার দেন। পরে জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ডাবলু ঘোষ ও সাধারণ সম্পাদক ধনঞ্জয় চ্যাটার্জি ফুলেল শুভেচ্ছা জানান। শেষে ভক্তদের মাঝে গীতাদান ও দুঃস্থদের মাঝে কম্বল বিতরণ এবং নির্মিত মন্দির পরিদর্শন করেন ।

 

 

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে ক্লিক করুন https://bit.ly/2Oe737t কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

0 Comments:

Post a Comment

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7