চাঁপাইনবাবগঞ্জে সুবর্ণজয়ন্তী উপলক্ষে আলোচনা সভা


চাঁপাইনবাবগঞ্জে মহান বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে জাতীয় মহিলা সংস্থার উদ্যোগে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় জেলা শহরের পাঠানপাড়াস্থ জাতীয় মহিলা সংস্থা প্রাঙ্গণে সংগঠনটির চেয়ারম্যান এ্যাডভোকেট ইয়াসমিন সুলতানা রুমার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসী। এসময় তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে এদেশ স্বাধীন হতো না। লাল-সবুজের পতাকা খচিত দেশ পেতাম না। তিনি অর্থনৈতিক মুক্তি এনে দিয়েছেন। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হসিনা নারী বান্ধব সরকার। নারীদের আর্থ সামাজিক উন্নয়নে নানান পরিকল্পনা গ্রহণ করেছে আ.লীগ সরকার। যাতে করে তারা অর্থনীতির চাকাকে আরো গতিশীল করতে ভূমিকা রাখতে সহায়ক হবে। নারী-পুরুষ সমন্বয়ে দেশ আরও উন্নয়নের দিকে ধাবিত হচ্ছে। তিনি বলেন, বাল্যবিবাহ ও মাদকরোধে সবাইকে কাজ করতে হবে। নারীদের নতুন নতুন কর্মসংস্থান সৃস্টি করে বাল্যবিবাহ থেকে দূরে রাখতে হবে। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন সোনার বাংলা বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।  অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট দেবেন্দ্রনাথ উরাঁও, জেলা মহিলা দপ্তরের উপ-পরিচালক সাহিদা আখতার। এর আগে বঙ্গবন্ধু ও তার পরিবারের অন্যান্য সদস্য এবং জাতীয় ৪ নেতাসহ দেশের জন্য যারা প্রাণ দিয়েছেন সেসব বীর মুক্তিযোদ্ধাদের আত্মার শান্তি কামনায় ১ মিনিট নিরবতা পালন করা হয়। শেষে পুরস্কার বিতরণ এবং প্রধান অতিথি অর্থনৈতিক ক্ষমতায়ন প্রকল্পের উদ্বোধন করেন।

 

 

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে ক্লিক করুন https://bit.ly/2Oe737t কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

0 Comments:

Post a Comment

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7