কি ঘটেছিলো, যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে ...


চাঁপাইনবাবগঞ্জে যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে, দলীয় মনোনয়ন, ত্যাগী নেতাদের বহিস্কার বিষয়ে কথা বলায় জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আমানুল্লাহ বাবুর বক্তব্যের মাঝপথে তা থামিয়ে দেন চাঁপাইনবাবগঞ্জ পৌর নির্বাচনে আওয়ামীলীগের মেয়র প্রার্থী মুখলেসুর রহমান। এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এই নিয়ে নেতাকর্মীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে পক্ষে বিপক্ষে কথা বলছেন।

ওই ভিওিতে দেখা যায়, যুবলীগ সাধারণ সম্পাদক আমানুল্লাহ বাবু বলছেন, যে ভাবে নৌকাতে বিভেদ সৃষ্টি করছেন, যে ভাবে আমাদের দলের মধ্যে নৌকা প্রতিক নিয়ে আন্দোলন হচ্ছে,নেতাদেরকে ত্যাগী নেতাদেরকে বহিস্কার করা হচ্ছে,আপনার দল বাংলাদেশ আওয়ামীলীগ যাতে ভারতের জাতীয় কংগ্রেসে পরিনত না হয়, এ বিষয়ে আপনার দৃষ্টি রাখার আহ্বান জানাচ্ছি। এসময় তিনি বলেন সদর উপজেলার ইউনিয়ন পরিষদে উনমুক্ত ভোট দাবি করছি, একথা বলার সময়ই,মঞ্চে থাকা চাঁপাইনবাবগঞ্জ পৌর নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন পাওয়া মেয়র প্রার্থী মুখলেসুর রহমান তার কাছে গিয়ে, তার বক্তব্য থামিয়ে দেন। এসময় মঞ্চে থাকা অন্য নেতারা বিষয়টি সমাধানের চেষ্টা করে।

এ বিষয়ে যুবলীগের সাধারন সম্পাদক আমানুল্লাহ বাবুর সাথে যোগাযোগ করা হলে জানান, যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে সভাপতির বক্তব্য দেওয়ার সময়, তিনি দলীয় প্রধান শেখ হাসিনার কাছে দাবি জানিয়ে, আগামী চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদের ইউনিয়ন গুলোর নির্বাচনে দলীয় মনোনয়ন না দিয়ে উনমুক্ত রাখার কথা বলছিলাম। বিভিন্ন জেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন না দিয়ে উনমুক্ত রাখা হয়েছে, আমাদের চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলাতেও এটি করার জন্য বক্তব্য দিচ্ছিলাম, আমি পৌর নির্বাচনের মনোনয়ন, বা অগের দেওয়া মনোনয়ন নিয়ে কথা বলেনি।
আমি নেত্রীর কাছে দাবি জানিয়ে বক্তব্য দিতেই পারি, এখানে তো আমি পৌর নির্বাচন প্রসঙ্গ টানেনি, কিংবা কারো নাম উল্লেখ করেও বক্তব্য দেয়নি, তারপরও আমার বক্তব্য থামিয়ে দেয়া হয়। পরে অবশ্য জেলার নেতৃবৃন্দের হস্তক্ষেপে, ভালভাবেই কেট কাটার মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়। 



এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ পৌর নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন পাওয়া মেয়র প্রার্থী মুখলেসুর রহমানের সাথে যোগাযোগ করা হচ্ছে তিনি বলেন, আমানুল্লাহ বাবু দলের সিদ্ধান্তের বিরুদ্ধে কথা বলছিল, এই ধরনের অনুষ্ঠানে তিনি কেন এসব কথা বলবেন। আপনি ভিডিওটা দেখলে, দেখবেন তিনি আওয়ামীলীগকে ভারতীয় কংগ্রেস বলেছে, শেখ হাসিনার চেয়ে সে বেশি বুঝে। তাই তাকে বক্তব্য থামাতে বলেছি।

প্রসঙ্গত, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচনে, আওয়ামীলীগের মনোনয়ন না পেয়ে বিদ্রোহী হয়েছেন জেলা যুবলীগের সভাপতি সামিউল হক লিটন, এ নিয়ে তাকে দল ও যুবলীগ থেকে বহিস্কারের সুরারিশ করা হয়। অন্যদিকে দলীয় মনোনয়ন পান মুখলেসুর রহমান। 

 

স্বেচ্ছাসেবকলীগের প্রতিবাদ

যুবলীগ নেতা আমানুল্লাহ বাবুর বক্তব্যের কারনে চাঁপাইনবাবগঞ্জে সৃষ্ট আলোচনায় বিষয়ে, নিজেদের অবস্থান জানিয়ে প্রতিবাদ লিপি দিয়েছে জেলা স্বেচ্ছাসেবকলীগ। সংগঠনটির সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত ওই প্রতিবাদ লিপিতে আগামীতে যুবলীগের সাথে কোন কর্মসূচীতে অংশ না নেওয়ার সিদ্ধান্তও জানায় সংগঠনটি। 

 

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে ক্লিক করুন https://bit.ly/2Oe737t কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

0 Comments:

Post a Comment

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7