‘সয়েল কেয়ার এ্যাওয়ার্ড’ পাওয়ায় ফলচাষী মতিউরকে অভিনন্দন জানালো মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউট

‘সয়েল কেয়ার এ্যাওয়ার্ড’ পাওয়ায় ফলচাষী মতিউরকে অভিনন্দন জানিয়েছে মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউট আঞ্চলিক কার্যালয়, চাঁপাইনবাবগঞ্জ। সোমবার প্রতিষ্ঠানটি চাঁপাইনবাবগঞ্জের বরেন্দ্র অঞ্চলে ফল চাষে বিপ্লব ঘটনো মতিউর রহমানকে ফুল দিয়ে আনুষ্ঠানিকভাবে অভিনন্দন জানান। অভিনন্দন জানানোর এ আয়োজনে উপস্থিত ছিলেন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্মা এনামুল হক, মাদক দব্যনিয়ন্ত্রন অধিদপ্তর চাঁপাইনবাবগঞ্জের উপ-পরিচালক আনিছুর রহমান, মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউট আঞ্চলিক কার্যালয়, চাঁপাইনবাবগঞ্জের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. নূরুল ইসলামসহ অনান্যরা।

এসময় মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউট আঞ্চলিক কার্যালয়, চাঁপাইনবাবগঞ্জের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. নূরুল ইসলাম জানান, মাটির গুনাগুন ঠিক রেখে চাষাবাদ যেন কৃষকরা করেন, সেই লক্ষ্যে ভুমি, মাটি ও সার সুপারিশ সহায়িকা আমরা বিভিন্ন ইউনিয়ন ধরে প্রকাশ করেছি। যা কৃষকদের মাঝে বিতরনও শুরু করা হয়েছে। মাটির জীব বৈচিত্র রক্ষায় মতিউর রহমান যে পুরস্কার পেয়েছেন তা অন্য কৃষকদের জন্যও অনুপ্রেরনা দিবে।
প্রসঙ্গত প্রাকৃতিক ও জৈব সার ব্যবহার করে মাটির জীব বৈচিত্র রক্ষায় ভূমিকা রাখায় বিশ্ব মৃত্তিকা দিবসে শ্রেষ্ঠ কৃষক হিসেবে ‘সয়েল কেয়ার এ্যাওয়ার্ড’ দেওয়া হয় চাঁপাইনবাবগঞ্জের ফলচাষী মতিউর রহমানকে।

 

 

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে ক্লিক করুন https://bit.ly/2Oe737t কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

0 Comments:

Post a Comment

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7