ভারত থেকে ট্রেনে আসল পেঁয়াজ

আশফাকুর রাসেলঃ করোনা পরিস্থিতিতে ভারতের পশ্চিমবঙ্গ সরকারের আপত্তিতে স্থল-বন্দর বন্ধ রয়েছে। ফলে বাংলাদেশে পণ্য পরিবহনের জন্য রেলপথকেই বেছে নিয়েছে কেন্দ্রীয় সরকার। মহারাষ্ট্রের নাসিক থেকে প্রায় দুই হাজার মেট্রিক টন পেঁয়াজের চালান নিয়ে একটি মালবাহী ট্রেন বাংলাদেশে এসে পৌছেছে। ট্রেনটি ১৪ মে বৃহস্পতিবার সকালে চাঁপাইনবাবগঞ্জের আমনুরা স্টেশনে পৌছেছে বলে নিশ্চিত করেছেন স্টেশন মাস্টার খাইরুল আলম। এ চালান রোজার মাসে দেশে পেঁয়াজের দাম কমাতে সাহায্য করবে বলে আশা করছে সংস্লিষ্টরা।
করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি থাকায় পশ্চিমবঙ্গ সরকার স্থলবন্দর গুলো দিয়ে পন্য পরিবহন আপতত বন্ধ রেখেছে।
ফলে রেলের মাধ্যনে পন্য পরিবহনের কাজটি চালিয়ে নেওয়া গেলে অনেকটায় কিছুটা হলেও পন্য আমদানীরপ্তানী কার্যক্রম সচল রাখা যাবে।

সে অনুযায়ী মহারাষ্ট্রের নাসিকের কাছে লাসলগাঁও স্টেশন থেকে সোমবার পেঁয়াজ-বোঝাই একটি মালবাহী ট্রেন রওনা দেয় ভারত-বাংলাদেশ সীমান্তের দিকে।
আমনুরা রেল স্টেশন মাস্টার খাইরুল আলম জানান করোনা পরিস্থিতিতে স্থলবন্দর বন্ধ থাকায় তারতের একটি মালবাহী ট্রেন সীমান্তের গেদে-দর্শনা চেকপোস্ট দিয়ে চাঁপাইনবাবগঞ্জের আমনুরা স্টেশনে এসে পৌছেছে। তিনি আরো বলেন, ২ হাজার ৩ শো ৬৪ মেট্রিক টন পেয়াজ ভারত থেকে এসে আমনুরা স্টেশনে আনলোড হয়েছে। এ পেঁয়াজ দেশের বিভিন্ন জেলায় পৌঁছে যাবে। বিভিন্ন জেলা থেকে প্রায় দেড় শতাধিক মালবাহী ট্রাক আমনুরা থেকে এসব পেঁয়াজ বহন করছে। কয়েকদিন আগে আরেকটি মালবাহী ট্রেন সিরাজগঞ্জ স্টেশনে এসে আনলোড হয়েছিল। আর আজ প্রথমবারের মতো চাঁপাইনবাবগঞ্জের আমনুরা স্টেশনে এসে পৌছলো।




আমাদের ইউটিউব চ্যালেন সাবস্কাইব করতে ক্লিক করুন https://bit.ly/2Oe737t কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

0 Comments:

Post a Comment

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7