দেশের টেকসই উন্নয়নে শিক্ষার্থীদের প্রযুক্তিগত শিক্ষায় উদ্বুদ্ধ করতে হবে


প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী ইমরান আহমদ জানান, বর্তমান শেখ হাসিনার সরকার কারিগরী শিক্ষার উপর ব্যাপক গুরুত্বারোপ করেছেন। দেশের টেকসই উন্নয়নের জন্য শিক্ষার্থীদেরকে প্রযুক্তিগত ও কারিগরি শিক্ষায় উদ্বুদ্ধ করার জন্য বিভিন্ন পরামর্শ দেন। সেই লক্ষে প্রশিক্ষন্নার্থীদের বিদেশী ভাষা এবং সুষ্ঠু ও  নিরাপদ অভিবাসনের জন্য শিক্ষার্থীদের দক্ষ করে গড়ে তোলার পরামর্শ দেন। তিনি শনিবার চাঁপাইনবাবগঞ্জ কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রে শিক্ষকদের সাথে এক মতবিনিময়সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। চাঁপাইনবাবগঞ্জ কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) প্রকৌশলী নাবিলা নুঝাত এর সভাপতিত্বে বিশেষ অতিথি’র বক্তব্য দেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থাপন মন্ত্রণালয়ের সচিব মোঃ সেলিম রেজা।
প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ আরো বলেন, নারীকর্মীরা যাতে বিদেশে গিয়ে নিরাপদে ও সম্মান নিয়ে কাজ করতে পারে আমরা সেই ব্যবস্থা করবো। নারীকর্মী না পাঠালে পুরুষকর্মী নেয়াও বন্ধ করে দিবে সৌদি আবর কর্তৃপক্ষ, আমি এটা এগ্রি করি না।
এর আগে মন্ত্রী ফ্রিল্যান্সিং ল্যাব এবং বঙ্গবন্ধু কর্ণার এর উদ্বোধন করেন।
এসময় উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, বিএমইটি এর মহাপরিচালক মোঃ শামছুল আলম, জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক।





আমাদের ইউটিউব চ্যালেন সাবস্কাইব করতে ক্লিক করুন https://bit.ly/2Oe737t কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7