শুরু হয়েছে প্রাথমিক সমাপনী পরীক্ষা, অংশ নিচ্ছে ৩৫ হাজার


চাঁপাইনবাবগঞ্জে রবিবার থেকে শুরু হয়েছে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা। এবার পরীক্ষায় জেলার ৫টি উপজেলার ৭৬টি কেন্দ্রে অংশ নিচ্ছে ৩৪ হাজার ৯’শ ৯৫ জন শিক্ষার্থী। 

জেলা প্রাথমিক শিক্ষা অফিস সুত্রে জানা গেছে, এ বছর জেলার ৫টি উপজেলার ৮’শ ৫ টি প্রাথমিক ও ১’শ ৫১টি ইবতেদায়ীতে ৩০ হাজার ৯’শ ০১ জন ও ৪ হাজার ৯৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছে। যার মধ্যে বালক  হচ্ছে ১৪ হাজার ৫৩ জন ও বালিকা ১৬ হাজার ৮’শ ৪৮ জন। আর ইবতেদায়ীতে বালক ২ হাজার ১’শ ৭৮ জন ও বালিকা ১ হাজার ৯’শ ১৬ জন। জেলার পরীক্ষার্থীদের মধ্যে সদর উপজেলায় প্রাথমিকে ৯ হাজার ৭’শ ৭৯ ও ইবতেদায়ীতে ১ হাজার ৪’শ ৮, শিবগঞ্জে প্রাথমিকে ১১ হাজার ৫’শ ৬৬ ও ইবতেদায়ীতে ১ হাজার ৪’শ ৮০, গোমস্তাপুরে প্রাথমিকে ৪ হাজার ৬’শ ৭৩ ও ইবতেদায়ীতে ৬’শ ৭৬, নাচোলে প্রাথমিকে ২ হাজার ৮’শ ৫২ ও ইবতেদায়ীতে ২’শ ৭৯ এবং ভোলাহাটে প্রাথমিকে ২ হাজার ৩১ জন ও ইবতেদায়ীতে ২’শ ৫১ জন শিক্ষার্থী সমাপনী পরীক্ষা দিচ্ছে। 

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ সাইফুল ইসলাম জানান, গত বছরের তুলনায় ৭’শ ৭৪ জন শিক্ষার্থী কমেছে। তিনি আরো বলেন, সুন্দর পরিবেশে ও সুষ্ঠভাবে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এছাড়া বিশেষ চাহিদা সম্পন্ন (প্রতিবন্ধী) পরীক্ষার্থীদের জন্য অতিরিক্ত ৩০ মিনিট সময় রাখা হয়েছে।








আমাদের ইউটিউব চ্যালেন সাবস্কাইব করতে ক্লিক করুন https://bit.ly/2Oe737t 


কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7