চাঁপাইনবাবগঞ্জে ১৯ জন হাফেজকে পাগড়ী প্রদান

চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলার গোবরাতলা ইউনিয়নের চাঁপাই-মহেশপুর দিঘী সংলগ্ন তাহ্সীনুল কোরআন দারুল হেফজ্ মাদরাসায় ১৯ জন হাফেজকে পাগড়ী প্রদান, বার্ষিক হেফজ প্রতিযোগিতা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে মাদরাসা মাঠে অনুষ্ঠিত আলোচনা সভায় সাবেক ইউপি সদস্য মো. আবুল কাসেমের সভাপতিত্বে  বক্তব্য রাখেন, আওয়ামীলীগ নেতা মেসবাহুল সাকের জ্যোতি, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. নাসরিন আখতার, গোবরাতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আসজাদুর রহমান মান্নু মিয়া, প্যানেল চেয়ারম্যান মো. তাসেম আলী, ইউপি সদস্য আলহাজ্ব মো. রেজাউল ইসলাম। 

অনুষ্ঠানের শুরুতেই মাদরাসার ২০ জন ছাত্র হেফজ প্রতিযোগিতায় অংশ নেয়। এই প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন, চাঁপাই জামে মসজিদের ইমাম মাওলানা মোহাম্মদ শরিফুল ইসলাম, ঘুঘুডিমা দক্ষিণ জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা আব্দুল জলিল, কমলাকান্তপুর হাফেজিয়া মাদরাসার শিক্ষক হাফেজ মাওলানা মোহাম্মদ জসিম উদ্দিন, ঘুঘুডিমা হাফেজিয়া মাদরাসার শিক্ষক হাফেজ মাওলানা মোহাম্মদ আব্দুল মালেক। আলোচনা সভায় বক্তারা মাদক, জঙ্গি ও সন্ত্রাসমুক্ত সুখী- সমৃদ্ধ দেশ গঠনে এবং আগামী প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় ইসলামিক আদর্শে গড়ে তুলতে ভূমিকা রাখবে এই মাদরাসার ছাত্ররা। ইসলামের আলো ছড়িয়ে দিতে ও শান্তিপূর্ণ সমাজ গঠনে হাফেজরা কাজ করবে বলেও উল্লেখ করেন বক্তারা। পরে আলোচনা সভা শেষে ১৯ জন হাফেজকে পাগড়ী প্রদান ও হেফজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে অতিথিবৃন্দ। শেষে দেশ, জাতি এবং মাদরাসার মঙ্গল ও উত্তরোত্তর উন্নতি কামনা করে দোয়া করা হয়।




কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7