চাঁপাইনবাবগঞ্জে প্রীতিলতার আত্মাহুতি দিবস পালিত

চাঁপাইনবাবগঞ্জে বীরকণ্যা প্রীতিলতা ওয়াদ্দেদারের ৮৭ তম আত্মাহুতি দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে মঙ্গলবার বিকালে পৌর এলাকার আলীনগর উচ্চ বিদ্যালয়ে বিতর্ক প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। চাঁপাইনবাবগঞ্জের প্রগতিশীল নারীদের সংগঠন জাগো নারী বহ্নিশিখা এর আয়োজন করে। 

‘দুঃশাসনের বিরুদ্ধে নারীদের ভূমিকা স্মরণীয়’ বিষয়ক বিতর্ক প্রতিযোগিতায় অংশ নেয় বিদ্যালয়ের শিক্ষার্থীরা। প্রধান শিক্ষক এতাহার আলীর সভাপতিত্বে আলোচনায় অংশ নেন জাগো নারী বহ্নিশিখা’র আহ্বায়ক ফারুকা বেগম, সদস্য সচিব মনোয়ারা খাতুন, সদস্য নুরুন নাহার প্রমূখ। বক্তারা বলেন, ব্রিটিশ সা¤্রাজ্যবাদবিরোধী সশস্ত্র সংগ্রামে প্রথম নারী শহীদ হচ্ছেন প্রীতিলতা ওয়াদ্দেদার। ওইসময় তাঁর আত্মবলিদান স্বাধীনতা সংগ্রামীদের দারুণভাবে উজ্জীবিত করে। মুক্তিকামী মানুষের কাছে তিনি আজও প্রেরণার উৎস হয়ে আছেন। তবে নতুন প্রজন্মের মানুষের কাছে তিনি খুব একটা পরিচিত নন। এমন একজন মানুষের আত্মত্যাগ তুলে ধরার জন্য সরকারকে এগিয়ে আসার দাবি জানান বক্তারা। শেষে বিতর্ক প্রতিযোগিতায় অংশ নেয়া শিক্ষার্থীদের পুরস্কৃত করা হয়।






কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7