পদ্মা ও মহানন্দায় পানি বৃদ্ধি ,তলিয়ে গেছে ৭ হাজার ৫’শ হেক্টর মাসকলাই


চাঁপাইনাবগঞ্জে পদ্মা ও মহানন্দা নদীর পানি অব্যাহত রয়েছে,এতে করে চাঁপাইনবাবগঞ্জ সদর ও শিবগঞ্জ উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। তবে এখনো পদ্মা ও মহানন্দায় পানি বিপদসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। এদিকে গত কয়েকদিন থেকে শুরু হয়েছে টানা বর্ষন, গত ২৪ ঘন্টায় ৫২ মিলি মিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে।




সবচেয়ে বেশি প্লাবিত ইউনিয়ন গুলোর মধ্যে রয়েছে, সদর উপজেলার আলাতুলি, নারায়নপুর, চর অনুপনগর, শাহজাহানপুর ও চরবাগড্ঙ্গাা। অন্যদিকে শিবগঞ্জ উপজেলার পাঁকা, দুর্লভপুর, মনাকষা, উজিরপুর, ধাইনগর, ঘোড়াপাখিয়া ও ছত্রাজিতপুর  ইউনিয়নের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। 

সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে ফসলের ক্ষেত। কৃষি সম্প্রসারণ অধিদপ্তর চাঁপাইনবাবগঞ্জের উপ-পরিচালক মোঃ মঞ্জরুল হুদা জানান, প্রায় ৭ হাজার ৫’শ হেক্টর মাসকলাই, ৫৮০ হেক্টর সবজি ও ৭০ হেক্টর হলুদ ক্ষেত তলিয়ে গেছে।

চাঁপাইনবাবগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সৈয়ত সাহিদুল আলম জানান, গত ২৪ ঘন্টায় পদ্মায় পানি বৃদ্ধি পেয়েছে ১০ সেন্টিমিটার ও মহানন্দায় বৃদ্ধি পেয়েছে ১২ সেন্টিমিন্টার। তবে এখনো বিপদ সীমার নিচ দিয়েই প্রবাহিত হচ্ছে এ দুই নদীর পানি।
এদিকে প্লাবিত নিম্নাঞ্চলের পরিবার গুলোর জন্য সহায়তা দেয়া শুরু করেছে প্রশাসন, শিবগঞ্জ ও সদর উপজেলার ক্ষতিগ্রস্থ পরিবার গুলোর মাঝে চাল বিতরন করা হয়েছে।



কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7