হঠাৎ বেড়েছে পদ্মা ও মহানন্দার পানি, প্লাবিত নিম্নাঞ্চল


হঠাৎ করেই বেড়েছে চাঁপাইনবাবগঞ্জে পদ্মা ও মহানন্দা নদীর পানি, এতে প্লাবিত হয়েছে বেশ কিছু নিম্নাঞ্চল।  সবচেয়ে বেশি ক্ষতির মুখে পড়েছেন মাসকলাই চাষীরা। প্লাবিত এলাকা গুলো মধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার আলাতুলি, নারায়নপুর এবং শিবগঞ্জ উপজেলার পাঁকা, উজিরপুর, মনাকষা ও দুর্লভপুর ইউনিয়নের প্রায় ৭টি ওয়ার্ড। তবে বড় ধরনের বন্যার আশংকা নেই বলে জানিয়েছে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা।

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মৌদুদ আলম খাঁ জানান, সদর উপজেলার আলাতুলি ইউনিয়নের মধ্যচর গ্রামের নিম্নাঞ্চল প্লাবিত হওয়ায় ৫’শ পরিবার ও নারায়নপুর ইউনিয়নের নারায়নপুর ঘোন, জহুরপুর, সূর্যনারায়নপুর, সাতরশিয়া ও দেবীপুর গ্রামের নিম্নাঞ্চল প্লাবিত হওয়ায় ৪’শ পরিবার পানিবন্দী হয়ে পড়েছে। এসব পরিবারের সহযোগিতার জন্য প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হচ্ছে।
এদিকে সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার সলেহ আকরাম জানান, সদর উপজেলার আলাতুলি ও নারায়নপুর ইউনিয়নে প্রায় ১ হাজার ৭’শ ৫০ হেক্টর মাসকলাই ও ১’শ হেক্টর জমির শাকসব্জি পানিতে তলিয়ে গেছে।

অন্যদিকে শিবগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আরিফুর রহমান জানান, শিবগঞ্জের মনাকষা, দূর্লভপুর, পাকা, উজিরপুর ইউনিয়নের নিম্লাঞ্চল প্লাবিত হয়েছে। এতে ক্ষতিগ্রস্থ হয়েছে প্রায় ৪’শ  পরিবার, তাদের সহায়তার জন্য আগামীকাল থেকে চাল বিতরন করা হবে। তিনি আরো জানান বন্যায় ৯’শ হেক্টর মাস কলাইয়ের ক্ষেত তলিয়ে গেছে।

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড চাঁপাইনবাবগঞ্জের নির্বাহী প্রকৌশলী সৈয়দ সাহিদুল আলম জানান, গত ২৪ ঘন্টায় পদ্মায় পানি বৃদ্ধি পেয়েছে মাত্র ৭ সেন্টিমিটার। আশাকরা যায় আগামী কয়েক দিনের মধ্যে পানি কমতে শুরু করবে। তবে পানি কমার সাথে সাথে নদী ভাঙ্গন দেখা দিতে পারে।



কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7