যেভাবে চলছে নাচোল রেলস্টেশন

 
মনিরুল ইসলাম,নাচোল: রেলের উন্নয়ন অগ্রয়াত্রাও যেন অন্ধোকারেই পড়ে আছে নাচোল রেল স্টেশনটি। নানা সমস্যা নিয়েই ১৯১৯ সালে প্রতষ্ঠিতি হওয়া স্টেশনটি চলছে । স্টেশন মাস্টারের পদ খালি, তাই কার্যক্রম সেটুকু চলছে তা যেন কুলিদের কল্যানেই।
এ রুটে যাতায়াতকারী মহানন্দা এক্সপ্রসে, র্সাটল ও কমিনিউটার ট্রেনের বগির সংখ্যা রহনপুর-রাজশাহী রুটে চলাচলকারী যাত্রীদরে তুলনায় অত্যান্ত অপ্রতুল হওয়ায় ঢাকা, রাজশাহী, খুলনা ও চাঁপাইনবাবগঞ্জ রুটে যাতায়াতকারী যাত্রীদের কষ্টের অন্ত থাকে না।বিশেষ করে সকাল ৮টায় ঈশ্বরদী থেকে ছেড়ে আসা রহনপুর গামী র্সাটল ট্রেনটির বগির সংখ্যা মাত্র ৫টি থাকায় অনেকেই দাঁড়িয়ে যেতে হয়। অন্যদিকে রহনপুর থেকে সকাল সাড়ে ৫টায় ছেড়ে আসা
খুলনাগামী মহানন্দা এক্সপ্রসে ট্রেনটিতে যেন যাত্রীদের তিড় ধারনের জায়গাও হয় না।
এদকিে ঈশ্বরদি থকেে ছেড়ে আশা রহনপুর গামী কমিনিউটার ট্রেনটি দিনে ২বার এ রুটে চলাচল করে, এতেও যাত্রীদের ক্ষোভের শেষে নেয়। অন্যদকিে নাচোল থেকে ঢাকাগামী যাত্রীদেরও মেলে না কাক্ষিত টিকিট।
 
এতো গেলো টিকিটের আর সেবার মানের কথা, অন্যদিকে  রেলের জমিও দখল হয়ে যাচ্ছে, এমন অবস্থা যে কখন যেন যাত্রীদের দাঁড়ানোর সুযোগও মিলবে না। আছে মাদকের অভিযোগও।
 এদিকে রেললাইনের উপর দিয়ে একটি উড়াল সেতু নির্মানের দাবি দীর্ঘদিন থেকে জানানো হলেও এখনো তা আলোর মুখ দেখেনি। ফলে ওই এলাকায় থাকা সরকারি বেসরকারি প্রতিষ্ঠান কর্মী ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, সাধারণ মানুষ ঝুকি নিয়েই প্রতিদিন চলাচল করেন।
 
ইলামিত্রের স্মৃতিবিজড়িত নাচোল রেলস্টেশনটির যাত্রী সেবার মান বৃদ্ধি করতে প্রযোজনীয় সংস্কারসহ প্রদক্ষেপ দিবে রেল বিভাগ এমনটায় প্রত্যাশা স্থানীয়দের।
 


কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7