আমের রাজধানী থেকে চলবে বনলতা এক্সপ্রেস


এবার বনলতা এক্সপ্রেস আসবে আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জ পর্যন্ত। আগামী ২৫ জুলাই থেকে এটি চালুর পরিকল্পনা করছে রেল বিভাগ। বিরতীহীন বনলতা এক্সপ্রেস ট্রেন চাঁপাইনবাবগঞ্জ সকাল ৬টায় থেকে যাত্রা শুরু করে রাজশাহী হয়ে ঢাকা যাবে। মাঝে আর কোথাও যাত্রী উঠানামা করবে না। এমননি জানিয়েছেন রেলমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন।
শুক্রবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশনে এক সুধীসমাবেশে তিনি এ ঘোষনা দেন। তিনি বলেন, চাঁপাইনবাবগঞ্জবাসীর দাবি ছিলো আতœনগর ট্রেনের, ঢাকা রাজশাহী রুটে চলাচল করা যে কোন একটি আতœ:নগর ট্রেন চালুর পরিকল্পনা করেছি,আপনারা বলছেন বনলতা এক্সপ্রেস দিলেই ভালো হয়, আপনাদের সেই দাবি মেনে নিলাম। চাঁপাইনবাবগঞ্জবাসীর জন্য বনলতা ঈদ উপহার। ঈদের আগেই এটি চালু হবে, আশাকরছি এ মাসের ২৫ তারিখ থেকে চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী-ঢাকা রুটে চলবে বিরতিহীন বনলতা এক্সপ্রেস।
এসময় তিনি বলেন, চাঁপাইনবাবগঞ্জের জন্য বনলতা এক্সপ্রেসে তিনটি বগি বরাদ্দ থাকবে, একটি এসি বগি ও দুটি শোভন। প্রতিটি বগিতে ৯২টি করে আসন রয়েছে। এছাড়াও যেহেতু এখান থেকেই ট্রেনটি ছাড়বে তাই অন্য বগিগুলোর আসনে রাজশাহী পর্যন্ত যাওয়া যাবে।
তিনি বলেন, রেলস্টেশনের আরো অনেক অবকাঠামোর উন্নয়ন কাজ করতে হবে, একটা আলাদা লাইন, প্লাটফরমসহ নির্মানসহ বেশ কিছু কাজ আমরা হাতে নিচ্ছি, কিছু কাজ এখনই চলমান রয়েছে।
সমাবেশে বক্তব্য দেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ, নারী সাংসদ ফেরদৌসি ইসলাম জেসি।
শহর আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক মো. শরিফুল আলমের সভাপতিত্বে সমাবেশে আরো উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহম্মেদ শিমুল, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য আদিবা আঞ্জুম মিতা, বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চল জোনের মহাব্যবস্থাপক মো. শহিদুল ইসলাম, ইঞ্জিনিয়ার মাহতাব উদ্দিন, জেলা মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের সভাপতি মো. রুহুল আমিন,জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ডা. সাইফ জামান আনন্দ প্রমুখ।
এদিকে শুক্রবার সকালে রেলমন্ত্রী যান সোনামসজিদ স্থলবন্দর পরিদর্শনে, সেখানে তিনি সোনামসজিদ স্থলবন্দর পর্যন্ত রেল লাইন স্থাপনের উদ্যোগের কথা জানান।
উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ থেকে সরাসারি আতœনগর ট্রেনচালুর দাবিতে, চাঁপাইনবাবগঞ্জের নাগরিক কমিটিসহ বিভিন্ন শ্রেনীপেশার মানুষ দীর্ঘদিন আন্দোলন করে আসছিলো, আর জেলাবাসীর সেই দাবী মেনে নিয়ে প্রধামন্ত্রী চাঁপাইনবাবগঞ্জ সফরে এসে সরাসরি আন্তনগর ট্রেনচালুর প্রতিশ্রুতি দেন।
আর প্রধানমন্ত্রীর সেই ঘোষনা পর রেলের বিভিন্ন উন্নয়ন ও সমন্বয়ে লেগে ছিলেন, চাঁপাইনবাবগঞ্জের সাবেক সংসদ সংসদ সদস্য আব্দুল ওদুদ। তার চেষ্টায় যেন একে একে দৃশ্যমান হতে থাকে চাঁপাইনবাবগঞ্জে রেলের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড। পরবর্তীতে বর্তমান নারী সাংসদ ফেরদৌসী ইসলাম জেসীও ট্রেন চালুর বিষয়টি গুরুত্ব বিবেচনায় নিয়ে দেনদরবার করছেন সরকারের উচ্চ মহলে।


কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7