মনিরুল হত্যা মামালায় ৯ জনের মৃত্যুদন্ড

চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থল বন্দরের সিএনএফ এ্যাসোসিয়েশনের কোষাধক্ষ্য ও যুবলীগ নেতা মনিরুল ইসলাম হত্যা মামলায় ৯ আসামীর মৃত্যুদন্ড দিয়েছে আদালত। বৃহস্পতিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত দায়রা জজ শওকত আলী এ আদেশ দেন। এছাড়া মামলায় দুইজনকে যাবজ্জবীন কারাদন্ড দেয়া হয়েছে।  মৃত্যুদন্ডপ্রাপ্ত ৯ আসামীকে ২ লাখ টাকা করে অর্থদন্ড ও যাবজ্জীবন প্রাপ্ত দুই জনকে ২ লাখ টাকা করে অর্থদন্ড অনাদায়ে ১ বছরের বিনাশ্রম কারাদন্ড দিযেছে আদালত।
মৃত্যুদন্ড দন্ডপ্রাপ্তরা হলো, শিবগঞ্জ উপজেলার বালিয়াদিঘি গ্রামের আলী ঘোষের ছেলে আখেরুল ইসলাম, মোবারক হোসেনের ছেলে সিরাজুল ইসলাম মুন্সি, চতুরপুরের সেন্টুর ছেলে তোহরুল ইসলাম ওরফে টুটুল, রশিকনগরের আব্দুল জাব্বারের ছেলে আব্দুল মালেক, মঞ্জুর হোসেনের ছেলে সিরাজুল ইসলাম, চরভবানীপুরের কসিমুদ্দীনের ছেলে শরীফুল ইসলাম, রশিক নগরের হোসেন মন্ডলের ছেলে সিরাজুল ইসলাম,ছত্রাজিতপুরের মোসলেম উদ্দীনের ছেলে আব্দুস সালাম ও পারচৌকার আব্দুল রশিদের মো. মাসুদ। এরমধ্যে সালাম ও মাসুদ পলাতক রয়েছে।
যাবজ্জীবন দন্ডপ্রাপ্তরা হলেন, রাজশাহী জেলার বেলপুকুরের ইসমাইল হোসেনের স্ত্রী পারুল বেগম ও চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার মহারাজপুর ইউনিয়নের মকবুল হোসেনের ছেলে মাসুদ ওরফে লাল চান। এরমধ্যে পারুল বেগম পলাতক।
চাঁপাইবাবগঞ্জ অতিরিক্ত সরকারি কৌশলী আঞ্জুমান আরা জানান, ২০১৪ সালের ২৪ অক্টোবর সন্ধ্যায়  চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার স্টেডিয়াম এলাকায় মনিরুলের গুলিবিদ্ধ লাশ পাওয়া যায়। ওই দিন দুপুরে মনিরুল একটি দাওয়াতে যাবে বলে বাড়ি থেকে বের হয়েছিলো। তিনি বলেন, সাক্ষ্যপ্রমান শেষে আদালত ৯জনকে মৃত্যুদন্ড ও ২জনকে যাবজ্জীবন কারাদন্ড  দিয়েছে। সেই সাথে মৃতুদন্ডপ্রাপ্ত ৯ আসামীকে ২ লাখ টাকা করে অর্থদন্ড দিয়েছে আদালত। আমরা রাষ্টপক্ষ এ রায়ে খুশি। সোনামসজিদ সিএসএফের স্থলবন্দরের কোষাধক্ষ্য হওয়ায় আসামীরা এ্যাসোসিয়েশনের টাকা আতœসাত করতেই পরিকল্পিতভাবে খুন করে।
২০১৫ সালের ১৫জুন তৎকালিন সহকারি পুলিশ সুপার মতিউর রহমান আদালতে অভিযোগ পত্র জমা দেন।
এদিকে রায় ঘোষনার সময় আদালতে মনিরুলের স্ত্রী ও মামলার বাদি রহিমা বেগম, মনিরুলের বড় ছেলে ইসতিয়াক আহমেদ, ছোট ছেলে তাওহিদুল ইসলাম বাবু ও মনিরুলের মা খাতিজা  বেগমসহ পরিবারের সদস্য উপস্থিত ছিলেন।
এসময় মামলার বাদী মনিরুলের স্ত্রী রহিমা বেগম জানান, মামলার রায়ে আমি খুশি, আমি চাই দ্রুততম সময়ে এ মামলায় রায় কার্যকর হোক।
এদিকে পলাতক শিবগঞ্জ উপজেলার ছত্রাজিতপুরের মোসলেম উদ্দীনের ছেলে আব্দুস সালামকে বিকালে একটি বিদেশী পিস্তল ও দুই রাউন্ড গুলিসহ গ্রেফতার করেছে পুলিশ। শিবগঞ্জ থানার ওসি অপারেশন আতিকুল ইসলাম জানান, আদালতে রায় ঘোষনার কয়েক ঘন্টার মাথায় পুলিশ আব্দুস সালামকে গ্রেফতার করতে সক্ষম হয়।







কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7