কৃষকের কাছে সরাসরি ধান কিনতে ইউনিয়নে ক্রয়কেন্দ্র স্থাপনের দাবি সিপিবির

ক্রমাগত লোকসানের মুখে পড়া কৃষককে বাঁচাতে ধানের নায্যমূল্য নির্ধারণ ও প্রকৃত কৃষকের কাছ থেকে সরাসারি ধান ক্রয়ে প্রতিটি ইউনিয়নে ক্রয়কেন্দ্র স্থাপনের দাবি জানিয়েছে বাংলাদেশ কমিউনিস্ট পার্টি সিপিবি। সোমবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ শহরের বঙ্গবন্ধু মুক্তমঞ্চের সামনের সড়কে মানববন্ধন থেকে এ দাবি জানায় দলটি। বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি) চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার আয়োজনে ধানের মূল্য বৃদ্ধির দাবিতে ঘন্টাব্যাপী চলা মানববন্ধনে মানববন্ধনে বক্তব্য দেন বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি) কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শাহ আলম, কেন্দ্রীয় কমিটির সদস্য আহসান হাবিব, কৃষক সমিতির সাধারণ সম্পাদক হুমায়ন কবির, সিপিবির চাঁপাইনবাবগঞ্জ শাখার সাধারণ সম্পাদক এ্যাড. আবু হাসিব, কৃষক সমিতির সদস্য শফিকুল ইসলাম প্রমুখ।
বক্তারা বলেন, দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। কিন্তু কেন কৃষকরা ধান উৎপাদন করার পরও ধানের নায্য দাম পাবে না। কৃষকরা হাড়ভাঙ্গা পরিশ্রম করে ফসল ফলানোর পরও তাদের ঘামের দাম দেয়া হয়না। এই কৃষকরা যদি বেকার হয়ে যায়, তাহলে দেশের অর্থনীতির চাকা থেমে যাবে। এ অবস্থা থেকে বেরিয়ে আসতে হলে সরকারকে আন্তরিক হতে হবে এবং অতি সত্বর ইউনিয়ন পর্যায়ে ধান ক্রয় কেন্দ্র চালু করতে হবে।






কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7