খামারীরা নিবন্ধিত হলে, দ্রুত মিলবে সরকারি নানা সহযোগিতা

খামারীদের সরকারি নির্ধারিত ফরমে নিজের খামারটি নিবন্ধন করে নেওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন জেলা প্রানীসম্পদ কর্মকর্তা আনন্দ কুমার অধিকারী। তিনি বলেন, আপনারা যদি নিবন্ধিত হন, তাহলে আমাদের কাছে আপনার সম্পর্কে তথ্য থাকবে, আপনাদের  খামারের ভ্যাক্সিনেশন কার্যক্রমও আমরা সহযোগিতা করতে পারব, কারণ তখন আগে থেকেই আমরা আমাদের চাহিদাটা জানতে পারব। এছাড়াও সরকারি বিভিন্ন সহযোগিতাও দ্রুত দেয়া সম্ভব হবে, তাই আশাকরি যারা এখনো নিবন্ধিত হননি তারা আমাদের সাথে যোগাযোগ কর নিবন্ধন প্রক্রিয়াটি শেষ করবেন। শনিবার চাঁপাইনবাবগঞ্জ শহরের সন্ধ্যা কমিউনিটি সেন্টারে অধুনিক খামার গড়তে করনীয় বিষয়ে খামারীদের নিয়ে অনুষ্ঠিত সেমিনারে তিনি এসব কথা বলেন। 

এসময় তিনি আরো বলেন, মার্কেটে চাহিদার চেয়ে অনেক সময় বেশি উৎপাদন হয়ে যায়, তখন খামারীরা দাম পায় না, কিন্তু আমরা যদি সেই মাংসের বহুমুখি ব্যবহার ও বাজার সৃষ্টি করতে পারি তাহলে অবশ্যই খামরী ভাল দাম পাবে। 

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন, আফতাব বহুমূখী ফার্মস লিমিটেডের মহা-ব্যবস্থাপক নাসিমুল হায়দার শামিম,মেঘনা পোলট্রি ফিডের ব্যবস্থাপনা পরিচালক এসএম কামাল।



কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7