চাঁপাইনবাবগঞ্জে ২ লক্ষাধিক শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল



চাঁপাইনবাবগঞ্জের ৫টি উপজেলা,৪টি পৌরসভা ও ৪৫টি ইউনিয়ন এলাকায় শতভাগ লক্ষমাত্রায় ২,০১,৯৭১ জন ৬ মাস থেকে ৫৯ মাস বয়সী শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে । আগামী ১৯’জানুয়ারী শনিবার জেলায় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। শিশুমৃত্যুর ঝুঁকি কমাতে,শিশুর পূষ্টি পূরণ ও স্বাস্থ্য সুরক্ষায় ক্যাম্পেইনে ৬-১১ মাস বয়সী ২৪,০৩০ জন শিশুকে একটি করে নীল রঙের ও ১২-৫৯ মাস বয়সী ১,৭৭,৯৪১ জন শিশুকে একটি করে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে। এ লক্ষে  ভ্রাম্যমাণসহ ১,২০১ টি কেন্দ্রে কাজ করবেন ৪২৭ জন স্বাস্থ্যকর্মী ও ২,৪০২ জন স্বেচ্ছাসেবক।
রোববার(১৩’জানুয়ারী) সকালে সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে জেলা পর্য়াযের মাল্টিমিডিয়া ওরিয়েন্টেশনে এসব তথ্য জানানো হয়। সিভিল সার্জন খাইরুল আতাতুর্কের সভাপতিত্বে সভায় অংশ নেন, জেলায় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপপরিচালক ডা.আব্দুস সালাম, জেলা শিক্ষা কর্মকর্তা আব্দুল লতিফ,জেলা তথ্য কর্মকর্তা ওয়াহিদুজ্জামান,বিশ্ব স্বাস্থ্য সংস্থার সার্ভেইল্যান্স মেডিক্যাল অফিসার ডা.নুরুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার চিকিৎসক ওলিউল ইসলাম,মেডিক্যাল অফিসার সুলতানা পাপিয়া,জেলা বিএমএ সাধারণ সম্পাদক ডা.গোলাম রাব্বানী,ইপিআই কর্মকর্তা আমিরুল মোমেনিন জীবন সহ সমগ্র জেলার স্বাস্থ্য সংশ্লিস্টরা,এনজিও প্রতিনিধি ও অনান্যরা।

কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7