চাঁপাইনবাবগঞ্জে শহীদ মিনার পরিস্কার কর্মসূচী পালিত

বাঙ্গালীর স্বাধীনতার চেতনার সাথে শহীদ মিনার অঙ্গাঅঙ্গিভাবে জড়িত। ব্যাপকভাবেই বাঙ্গালী সংস্কৃতি ও জাতীয় চেতনার সাথে সম্পৃক্ত। তাই শহীদ মিনার পরিস্কার-পরিচ্ছন্ন রাখা অতীব জরুরী। স্বাধিকার চেতনা শুরু ’৫২ দিয়ে। ৫২ এ শহীদেরা মাতৃভাষা বাংলার জন্য জীবন দিয়েছিলেন তাদের স্মৃতির উদ্যেশ্যে এ শহীদ মিনার নির্মিত। সেই শহীদ মিনার পরিস্কার থাকা মানেই আমাদের যে চেতনা সেটা পরিস্কার-পরিচ্ছন্ন থাকা। বাঙ্গালী হিসেবে আজ বিশে^র দরবারে শক্ত ভিত্তির উপর দাঁড়িয়েছি। আজকে মাতৃভাষা দিবসটি বাঙ্গালীর নয়, সারা পৃথিবীর এটি স্বীকৃত। সেই স্বীকৃত বিষয়টি শক্ত ভিত্তির উপর যাতে থাকে সেটি মজবুত করে রাখবার জন্য বাংলাদেশ শিল্পকলা একাডেমীর উদ্যোগে প্রতিবছরের ১৩ জানুয়ারী শহীদ মিনার পরিস্কার পরিচ্ছন্ন কার্যক্রম প্রতিপালিত হবে জানালেন জেলা শিল্পকলা একাডেমীর জেলা কালচারাল অফিসার মো. ফারুকুর রহমান ফয়সাল । তারই অংশ হিসেবে গতকাল রবিবার চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজ ও পৌরসভার শহীদ মিনার পরিস্কার করেন স্থানীয় সরকার বিভাগ চাঁপাইনবাবগঞ্জের উপ-পরিচালক ড. চিত্রলেখা নাজনীন। এ কর্মসূচীতে অংশ নেন, জেলা শিল্ককলা একাডেমীর আহ্বায়ক কমিটির সদস্য ড. মাজহারুল ইসলাম তরু, গোলাম ফারুক মিথুনসহ রোভার  দলের সদস্যবৃন্দ। 



কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7