চাঁপাইনবাবগঞ্জে প্রথম আলোর প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

ভালোর সাথে আলোর পথে- স্লোগানে সোমবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জে প্রথম আলোর ২০ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। বিকেল চারটায় শহরের নবাবগঞ্জ সরকারি কলেজ শহীদ মিনার প্রাঙ্গণ থেকে একটি শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় একই স্থানে গিয়ে অনুষ্ঠানে মিলিত হয়। জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুরু করা হয়। স্বাগত বক্তব্য দেন, চাঁপাইনবাবগঞ্জে প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক আনোয়ার হোসেন। সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য দেন চাঁপাইনবাবগঞ্জ শহরে অবস্থিত এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশের ট্রেজারার শাহরিয়ার কবীর, চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তাজকির-উজ-জামান, বন্ধুসভার সভাপতি আনিফ রুবেদ। কবিতা আবৃত্তি করেন বন্ধু নাফিসা নুসরাত। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বন্ধুসভার সাধারণ সম্পাদক মারিয়া হাসান ও দপ্তর সম্পাদক আলী উজ্জামান নূল। দলীয় গান পরিবেশন করেন বন্ধু শাহজাহান প্রামাণিক, কানাই চন্দ্র দাস, বিকাশ কুমার প্রামাণিক, প্রিয়া, মরিয়ম প্রমূখ। প্রথম আলোর শপথ পাঠ করান শাহরিয়ার কবীর।
অনুষ্ঠানে বন্ধুসভার একটি ভাল কাজের অংশ হিসেবে ‘লেখাপড়ায় পিছিয়ে পড়া সন্তানদের এগিয়ে নিতে চাঁপাইনবাবগঞ্জের শংকরবাটী পোল্লাডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বই-খাতা নিয়ে পাঠ নিতে যাওয়া ২৬ জন মা’কে সম্মাননা দেওয়া হয়। তাঁদের উপহার সামগ্রীও তুলে দেওয়া হয়।
বক্তারা বলেন,  প্রথম আলো বস্তুনিষ্ঠ ও সাহসী সাংবাদিকতার পাশাপাশি বিভিন্ন সামাজিক কর্মকান্ড এবং শিক্ষার্থী ও তরুণদের এগিয়ে নিতে নানামুখী কাজ করে দেশের অসংখ্য মানুষের মন জয় করতে পেরেছে। ভালোর সাথে আলোর পথে- এ স্লোগানের সঙ্গে একাত্মতা প্রকাশ করে ভালো কাজের সাথে থাকার অঙ্গীকার ব্যক্ত করেন।
এছাড়া এ উপলক্ষে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার বাবুডাইংয়ে প্রথম আলো ট্রাস্ট পরিচালিত বাবুডাইং আদিবাসী আলোর পাঠশালার শিক্ষার্থীরা বিদ্যালয়ের আঙ্গিনা, মাঠ পরিষ্কার ও আশেপাশের ঝোঁপজঙ্গল কেটে পরিষ্কার করে। এছাড়া শিক্ষার্থীদের লাগানো ফুলের বাগান ও রাস্তার পাশের গাছগুলোতে পানি দিয়ে পরিচর্যা করে। শেষে শিক্ষার্থীদের মিষ্টিমুখ করানো হয়।






কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7