চাঁপাইনবাবগঞ্জে হত্যা মামলায় এক জনের মৃত্যুদন্ড

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরের রফিকুল ইসলামকে হত্যার দায়ে একজনের মৃত্যুদন্ডের আদেশ দিয়েছে আদালত। এছাড়াও মামলার অপর ৫ আসামীকে যাবজ্জীবন কারাদন্ড,দশ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ১ বছর করে সশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত।সোমবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত দায়রা জজ মো. শওকত আলী এ আদেশ দেন। এসময় মৃত্যুদন্ডপ্রাপ্ত ও যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত তিন আসামী উপস্থিত থাকলেও অপর দুই আসামী পলাতক রয়েছে।

মৃত্যুদন্ডপ্রাপ্ত গোমস্তাপুর উপজেলার কাশরইল গ্রামের সমরাও উরাও’র ছেলে নিরঞ্জন উরাও(৩০)। যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন,সমরাও উরাও এর আরেক ছেলে গনেশ উরাও(৩৪), একই গ্রামের রুবিয়া উরাও’র ছেলে সাবানু উরাও (৩৪) ও দশরথ উরাও (৩০)। এছাড়াও পলাতক থাকা যাবজ্জীবন সাজাপ্রাপ্ত মৃত.বিশ্বনাথ উরাও’র ছেলে বুধুয়া উরাও (৩২) এবং মৃত,রাইয়া উরাও’র ছেলে সমরাও উরাও (৪৮)।

মামলার বিবরণে ও সরকারী কৌসুলী আঞ্জুমান আরা বেগম জানান, পূর্ব শত্রুতার জেরে পরিকল্পিতভাবে ২০১০ সালের ২৩ নভেম্বর বিকেলে কাশরইল গ্রামের লাধুপাড়া এলাকায় প্রকাশ্য দিবালোকে রফিকুল ইসলামকে ধারাল অস্ত্র দিয়ে গলা কেটে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের বড়ভাই ওই দিন রাতে গোমস্তাপুর থানায় হত্যা মামলা করেন। মামলার তদন্ত কর্মকর্তা গোমস্তাপুর থানার উপপরিদর্শক (এসআই) বাণী ইসরাইল ২০১১ সালের ১২ সেপ্টেম্বর আদালতে চার্জশীট প্রদান করেন।দীর্ঘ শুনানী,১৫ জনের স্বাক্ষ্য গ্রহন ও যুক্তিতর্ক উপস্থাপন শেষে আদালত সোমবার দুপুরে এই রায় প্রদান করেন।





কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7