জয় বাংলাতেই আছি, স্বতন্ত্র প্রার্থী হওয়ার প্রশ্নই ওঠে না : গোলাম রাব্বানী




চাঁপাইনবাবগঞ্জটিভি : দলীয় মনোনয়ন পেতে কতটুকু আশাবাদী...
গোলাম রাব্বানী : আমার নেত্রী এবং দলীয় নেতানেত্রী যেভাবে গড়ে উঠতে বলেছেন নেতাদের; যে ধরনের নেতৃত্ব পছন্দ করেন এবং যেভাবে মাঠে কাজ করতে বলেছেন, আমি সেভাবে কাজ করে যাচ্ছি। আমি দুর্নীতি করিনি। মানবসেবা কিংবা গণসংযোগ থেকেও দূরে সরে যাইনি। উন্নয়নের চিত্র প্রত্যেক পাড়া-মহল্লায় মানুষের ঘরে ঘরে পৌঁছাতে এখনো কাজ করে যাচ্ছি। মানুষের ভালোবাসা আমার সাথে আছে। মানুষ আমাকে চাই। কাজেই আমি মনোনয়ন পাওয়ার ব্যাপারে শতভাগ আশাবাদী।




চাঁপাইনবাবগঞ্জটিভি : আপনার কোন কোন কর্মকা- মনোনয়ন পেতে ভূমিকা রাখবে...
গোলাম রাব্বানী : পারিবারিকভাবে রাজনীতি আমার অস্থিমজ্জায় ঢুকে আছে। ছাত্রাবস্থায় থেকে আওয়ামী লীগ ঘরানার রাজনীতির সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত। চাকরিজীবনে আসার পরও আমি বাংলাদেশ আওয়ামী লীগের সহযোগী সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদের সঙ্গে পুরোপুরি জড়িয়ে পড়ি। আমি চাঁপাইনবাবগঞ্জ জেলা স্বাধীনতা চিকিৎসক পরিষদের প্রতিষ্ঠাতা সেক্রেটারি ছিলাম। সেই সময় আমার সভাপতি ছিলেন মরহুম মেসবাহুল হক বাচ্চু ডাক্তার। ২০০৪ সাল থেকে এই সংগঠনের সঙ্গে জড়িত। ২০০৬ সালে পুনর্গঠিত কমিটিতে আবারও সেক্রেটারি হয়ে অদ্যবধি সে দায়িত্ব পালন করে আসছি। ছাত্রজীবন থেকেই মানবসেবা করার একটা ব্রত আছে। আমার দিক থেকে গরিব-দুখিকে চিকিৎসা দেয়ার জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প, শীতবস্ত্র বিতরণ এসব কিন্তু চলতেই আছে। ২০১৪ সালে আমার কাছে মনে হয়েছে, সরকারি চাকরিতে থেকে সরাসরি রাজনীতিতে অংশগ্রহণ বাধাগ্রস্ত হচ্ছে। সরাসরি রাজনীতিতে অংশগ্রহণের জন্য সে বছরই আমি সরকারি চাকরি ছেড়ে দিয়ে শতভাগ রাজনীতিতে আত্মনিয়োগ করি। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা ২০০৮ সাল থেকে এ দেশের জন্য যে উন্নয়ন করে যাচ্ছেন এবং উন্নয়নের জন্য তার যে বার্তা, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার প্রত্যেকটা ঘরে ঘরে সে বার্তা পৌঁছে দেয়া আমার দায়িত্ব বলে মনে হয়েছে। সে দায়িত্ব নিয়ে, এ উপজেলার প্রত্যেক মানুষের সেবা করার লক্ষ্যে আমি গণসংযোগ, পথসভা, মহিলা সমাবেশ, ফ্রি মেডিকেল ক্যাম্প, শীতবস্ত্র বিতরণসহ বিভিন্ন জনকল্যাণমূলক প্রতিটি কাজের সাথে জড়িত রয়েছি। এসব কাজ করতে গিয়ে দেখিছি, চাঁপাইনবাবগঞ্জের আপামর জনসাধারণ তারা বলিষ্ঠ, সৎ, কর্মীবান্ধব নেতৃত্ব এবং জনবান্ধব রাজনৈতিক কর্মসূচি চান। তাদের কাছ থেকে আমি যেটা অনুধাবন করেছি, তা মনে হয় পূরণ করতে বলে বিশ্বাস করি। সত্যি কথা বলতে কি, সাধারণ মানুষও আমার কাছে সেটা প্রত্যাশাও করে। সবকিছু মিলিয়ে আমি সেভাবে কাজ করে যাচ্ছি। বিশ্বাস, আমার এসব কর্মকা-ই দলীয় মনোনয়ন পেতে ভূমিকা রাখবে। এছাড়া বলতে পারি, আগামী জাতীয় সংসদ নির্বাচনে দেশরতœ শেখ হাসিনা আমাকে যদি মনোনয়ন দেন, তাহলে চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের আপামর জনসাধারণকে নিয়ে নৌকার বিজয় সুনিশ্চিত করতে পারব ইনশাল্লাহ।

চাঁপাইনবাবগঞ্জটিভি : আপনার প্রতি দলীয় নেতাকর্মীদের মনোভাব কেমন...
গোলাম রাব্বানী : পজিটিভ। নেতাকর্মীরা সব সময়ই একজন ভালো, কর্মীবান্ধব নেতৃত্ব ও জনবান্ধব রাজনীতি চাই। আমার কাছ থেকে তারা সেটা পেয়েছে, নেতাকর্মীদের মাধ্যমে আমি তা জানতে পেরেছি। কাজেই আমার প্রতি তাদের মনোভাব পজিটিভ বলতে পারি।

চাঁপাইনবাবগঞ্জটিভি : আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে দলীয় কোন্দল কতটুকু দূর হতে পারে...
গোলাম রাব্বানী : কোন্দল বলে কিছু নেই। এখানে যা কিছু আছে তা প্রতিযোগিতা। অন্য যারা চেষ্টা করছেন, তারা যদি এটিকে কোন্দল ভাবেন, এটাকে নেগেটিভ অর্থে নেন; সেটা আলাদা জিনিস। কিন্তু আমি যে দৃষ্টিতে দেখি, তাহলো এখানে কোন্দল বলে কিছু নেই। ধরেন, ১০০ মিটার দৌড় হচ্ছে; যে আগে পৌঁছতে পারবে সে বিজয়ী হবে এটাই স্বাভাবিক। এই প্রতিযোগিতায় যে টিকবে তিনিই হবেন নৌকার কান্ডারি এবং তার জন্য সবার থাকা উচিত। আমার ব্যক্তিগত অভিমত বলতে পারি, আমি থাকব।

চাঁপাইনবাবগঞ্জটিভি : দল বিজয়ী হওয়ার সম্ভাবনা কতটুকু...
গোলাম রাব্বানী : ইনশাল্লাহ শতভাগ...।

চাঁপাইনবাবগঞ্জটিভি : সংসদ সদস্য নির্বাচিত হলে কোন কাজগুলোকে অগ্রাধিকার দেয়া উচিত...
গোলাম রাব্বানী : অনেক কাজই আমার মাথায় আছে। গত দশ বছরে চাঁপাইনবাবগঞ্জে অনেক উন্নয়ন হয়েছে। দেশরতœ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরপর দুইবার এসেছেন, তিনি চাঁপাইনবাবগঞ্জের মানুষের হৃদয়ের কথা জানতে পেরেছেন। অনেক উন্নয়ন হয়েছে। এছাড়াও কিছু কাজ বাকি আছে। মোটা দাগে বলতে পারি, দিয়াড় অঞ্চলে একটা হাসপাতাল, পুলিশ তদন্ত কেন্দ্র, দিয়াড় অঞ্চলের প্রতিটি ইউনিয়নে শিশুদের মনোবিকাশ বা মানবিক বিকাশের জন্য বিনোদন কেন্দ্র, দিয়াড় অঞ্চলসহ চাঁপাইনবাবগঞ্জের প্রতিটি ওয়ার্ডে ওয়াইফাই জোন, আধুনিক ডিজিটাল পার্ক, সোনামসজিদ স্থলবন্দরকে আধুনিকীকরণ, চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকা সরাসরি ট্রেন চলাচল, দিয়াড় অঞ্চল থেকে রহনপুর সরাসরি বাস চলাচল, অবকাঠামোগত উন্নয়ন- এরকম অনেক কাজ আছে। সর্বোপরি প্রতিটি সরকারি-বেসরকারি অফিসকে জনবান্ধব অফিসে রূপান্তর করতে সহযোগিতা করব। কর্মীদের চাঙ্গা করার পাশাপাশি তাদের মধ্যে বন্ধন অটুট করা এবং কর্মীদের রাজনীতিতে সক্রিয় করে জনবান্ধব করার চেষ্টা করব।

চাঁপাইনবাবগঞ্জটিভি : আপনার নির্বাচনী এলাকার প্রধান সমস্যা কোনটি এবং এর সমাধানে আপনার পরিকল্পনা...
গোলাম রাব্বানী : স্বাস্থ্যসেবার কথাই বলব। হাসপাতালে যে স্বাস্থ্যসেবা চলছে, এটা যদি আরো উন্নতি করা যেত...। ২৫০ শয্যার হাসপাতাল হচ্ছে, আশাবাদী এটি আরো উন্নত হবে। তার সাথে মেডিকেল কলেজটা যদি আমরা আনতে পারতাম, তবে আমাদের স্বাস্থ্য সেক্টরে ব্যাপক উন্নয়ন হতো। প্রত্যন্ত অঞ্চলের প্রতিটি ঘরে ঘরে যদি আধুনিক স্বাস্থ্যসেবা দেয়া যেত তাহলে আমরা আরো এগিয়ে যেতাম। এছাড়া যোগাযোগ ব্যবস্থার আরো উন্নয়ন দরকার আছে। যোগাযোগ বলতে শুধু রাস্তাঘাটই বলছি না, ইন্টারনেটসহ প্রত্যেকটা ক্ষেত্রে আরো উন্নয়নের দরকার রয়েছে চাঁপাইনবাবগঞ্জে।

চাঁপাইনবাবগঞ্জটিভি : সীমান্তঘেঁষা জেলা হিসেবে মাদক একটি বড় সমস্যা, এটি প্রতিরোধে আপনার ভূমিকা...
গোলাম রাব্বানী : মাদক আমাদের সমাজে ক্যানসারের মতো ঢুকে পড়েছে। চাঁপাইনবাবগঞ্জকে মাদক মুক্ত করা, ঘরে ঘরের শিক্ষার আলো ছড়িয়ে দেয়া এবং সন্ত্রাস মুক্ত চাঁপাইনবাবগঞ্জ গড়ে তোলা কিন্তু আমার পরিকল্পনা এবং প্রত্যাশার মধ্যে মধ্যে রয়েছে। মাদক মুক্ত করতে গেলে আইনের পাশাপাশি প্রত্যেকটি পরিবারকে মোটিভেশনের আওতায় আনতে হবে। প্রত্যেকটি পরিবার থেকেই কিন্তু এই সচেতনতা বা বিপ্লবটা আসতে হবে। তাহলেই মাদকমুক্ত করা সম্ভব। প্রত্যেকটি ইউনিয়নে মাদকমুক্ত করার জন্য মোটিভেশন টিম তৈরি করার কর্মসূচি আমি হাতে নেব।

চাঁপাইনবাবগঞ্জটিভি : দলীয় মনোনয়ন না পেলে স্বতন্ত্র প্রার্থী হওয়ার ইচ্ছে আছে কিনা...
গোলাম রাব্বানী : কখনোই না। ক্লাস টু-থ্রিতে পড়ার সময় থেকেই আমি ‘জয় বাংলা’ ‘জয় বাংলা’ করে আসছি। এখনো ‘জয় বাংলা’ করি। আমি ‘জয় বাংলা’তেই আছি। কখনোই প্রশ্ন ওঠে না স্বতন্ত্র প্রার্থী হওয়ার।

চাঁপাইনবাবগঞ্জটিভি : চাঁপাইনবাবগঞ্জটিভি পরিবারকে সময় দেয়ার জন্য আপনাকে ধন্যবাদ
গোলাম রাব্বানী : আপনাদেরও ধন্যবাদ। আপনাদের মাধ্যমে, দর্শক শ্রোতাদেরও অভিনন্দন জানাই।




কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7