রাবেয়া জুট মিলে ভযাবহ অগ্নিকান্ড > অর্ধশতাধিক কোটি টাকা ক্ষয়ক্ষতির দাবী

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের আমনুরা টংপাড়ায় অবস্থিত বেসরকারী রপ্তানীমুখী রাবেয়া জুট মিলে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। গত বুধবার( ৩১’অক্টোবর) রাত সোয়া ৯টার দিকে আগুনের সুত্রপাত ঘটার প্রায় ৪ ঘন্টা পর রাত দেড়টার দিকে ফায়ার সার্ভিসের ৫টি ষ্টেশনের ৭টি ইউনিটের টানা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকান্ডে কারও হতাহতের খবর পাওয়া না গেলেও মিল কর্তৃপক্ষ রাতে ঘটনাস্থলে ক্ষতির পরিমান অর্ধশতাধিক কোটি টাকার মত হবে বলে দাবী করেন। তবে ফায়ার কর্র্তৃপক্ষ ক্ষতির সঠিক পরিমান নির্ণয়ে অন্তত: ২/৩দিন সময় লাগবে বলে জানিয়েছেন। ঠিক কিভাবে আগুনের সুত্রপাত ঘটে তা নিশ্চিত হওয়া যায়নি।  তবে পাটের সুতলী পেচোনো মেশিন থেকে আগুন লাগে বলে জানান শ্রমিকরা।

রাবেয়া জুট মিলের পরিচালক( মালিকদের একজন) রফিকুল ইসলাম ঘটনাস্থলে জানান, রাত ৯টার পর একটি জুট গোডাউনে ( ২ নং) প্রথমে আগুন লেগে যায়। মূহুর্তেই তা ছড়িয়ে পড়ে পাশের ২ নং মেশিন ফ্লোরে। এরপর আশপাশে তা ছড়িয়ে পড়তে থাকে। জুট মিলের সিইও রশিদুল আলম বকুল জানান, আগুনে রপ্তানী ও স্থানীয় বাজারের জন্য প্রস্তুত পাটজাত পণ্যে,বিভিন্ন মেশিনপত্র পুড়ে গেছে। ঘটনাস্থলে উপস্থিত মিলের কর্মীরা জানান,ওই সময়টিতে শিফট চেঞ্জ হওয়ায় মিল অনেকটাই ফাঁকা থাকায় হতাহতের ঘটনা ঘটেনি তবে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। প্রথমে মিল কর্র্র্তৃপক্ষ নিজস্ব চেষ্টায় আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে ব্যর্থ হয়।

চাঁপাইনবাবগঞ্জ শহর থেকে ২০ কিলোমিটার দূরের মিলটিতে রাত ১০টার দিক থেকে কাজ শুরু করে চাঁপাইনবাবগঞ্জ,জেলার গোমস্তাপুর উপজেলার রহনপুর,রাজশহীর গোদাগাড়ী,তানোর ও বিভাগীয় অফিসের ফায়ার সার্ভিসের কর্মীরা। রাজশাহী বিভাগীয় ফায়ার ষ্টেশনের সিনিয়র ষ্টেশন অফিসার ফরহাদ হোসেন ঘটনাস্থলে আগুন নিয়ন্ত্রনের পর আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমান সম্পর্কে কোন ধারণা দিতে পারেননি। তদন্ত সাপেক্ষেই তা বলা যাবে বলে জানান তিনি। রাবেয়া জুট মিলে প্রায় দেড় হাজার কর্মচারী কাজ করেন।



কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7