৬ জেলেকে জরিমানা: ২৫ কেজি মা ও জাটকা ইলিশ জব্দ

ইলিশ প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষায় মৎস দপ্তরের অভিযানে চাঁপাইনবাবগঞ্জের  শিবগঞ্জ ও সদর উপজেলায় পদ্মা নদী থেকে ২০ হাজার মিটার কারেন্ট জাল ও ২৫ কেজি মা ও জাটকা ইলিশ জব্দ করা হয়েছে। অভিযানে অবৈধ কারেন্ট জাল দিয়ে মাছ ধরার দায়ে ৬ জেলেকে জরিমানা করা হয়। বৃহস্পতিবার(২৫অক্টোবর) দুপুরে ও গত বুধবার (২৪’অক্টোবর) বিকেল থেকে রাত পর্যন্ত পৃথক অভিযানগুলি পরিচালিত হয়।  বৃহস্পতিবার দুপুরে শিবগঞ্জে নদী তীরবর্তী এলাকা ও বহলাবাড়ি মোড় থেকে জব্দ হয় ৫ কেজি ইলিশ। এসময় সিনিয়র উপজেলা মৎস কর্মকর্তা বরুন কুমার মন্ডলসহ মৎস কর্মীরা উপস্থিত ছিলেন। মাছগুলি সত্রাজিৎপুর এতিমখানায় বিতরণ করা হয়।
সদর উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা মাসুদ রানা জানান, বুধবার বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত সদর উপজেলার বাখের আলী ঘাট এলাকায় পদ্মার উজানে বিজিবি’র সহায়তায় ভ্রাম্যামাণ আদালত নিয়ে অভিযান চালানো হয়। এসময় জব্দ হয় ৪ লক্ষ টাকা মূল্যের ২০ হাজার মিটার কারেন্ট জাল ও ২০ কেজি ইলিশ। অবৈধ কারেন্ট জাল দিয়ে মাছ শিকারের দায়ে আটক হয় ৬ জেলে। ভ্রাম্যামাণ আদালতের বিচারক এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট সাইফুল ইসলামের নির্দেশে নদীর ধারে প্রকাশ্যে জালগুলি পুড়িয়ে ধ্বংস করা হয়। ৬ জেলের প্রত্যেককে দেড় হাজার টাকা করে জরিমানা করা হয়। জব্দ মাছগুলি এতিমখানায় বিতরণ করা হয়।




কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7