‘সেদিন ইলামিত্রকে ভালবাসা দিয়ে বরণ করে নিয়েছিলো লাখো মানুষ’

নাচোলে আসবেন ইলামিত্র, আর তার আগমনকে ঘিরে করা হয়  তেভাগা আন্দোলনের ৫০ বছর পূর্তি উদযাপন কমিটি। তার আহ্বায়ক ছিলেন মেহের আলী। বর্তমানে প্রবীন এ রাজনীতিবিদ, ১৯৯৬ সালের ৬ নভেম্বর, নাচোল ডিগ্রী কলেজের সংবর্ধনা সভা ও জনসভার কথা মনে বলেন, ইলামিত্রকে ভালবাসা দিয়ে বরন করে নিয়েছিলো।
জনসভায় দেয়া ইলামিত্রের বক্তব্য প্রসঙ্গে মেহের আলী বলেন, ‘‘ তিনি তেভাগা আন্দোলনের তার নেতৃত্ব দেয়া, গ্রেফতার হওয়া ও তার উপর চলা অমানবিক নির্যাতনের বর্ননা দিয়েছিলেন’’কমিটি গঠন ও প্রস্তুতি সম্পর্কে তিনি বলেন, ইলামিত্র আসছে এটা নিশ্চিত হওয়ার পর কমিটি গঠনের জন্য আমরা নিজেরা একবার বসি, পরে ফজলে হোসেন বাদশার উপস্থিতিতে আহ্বয়ক কমিটি গঠিত হয়। আমাকে আহ্বায়ক করা হয়, সদস্য হিসাবে ছিলেন নাচোল ডিগ্রী কলেজের তৎকালিন ভারপ্রাপ্ত অধ্যক্ষ রিয়াদ ফারুক, মহিলা কলেজের অধ্যক্ষ ওবাইদুর রহমান। পরে আমরা প্রচারণা ও দাওয়া পত্র পৌচ্ছানোর কাজ করেছি, সেই সময় আমরা ১৪-১৫ হাজার টাকা চাঁদা সংগ্রহ করতে পেরেছিলাম, এই টাকা দিয়েই আমরা ৫ উপজেলায় প্রচারণার কাজটি করেছিলাম।
জনসভাস্থলে লাখো মানুষের উপস্থিতি প্রসঙ্গে তিনি বলেন, সবচেয়ে বেশি মানুষ এসেছিলো পায়ে হেটে, এছাড়াও সাইকেলেও অনেক মানুষ এসেছে। সাইকেলের সংখ্যা আমরা মনে হয় ৫ হাজারের বেশি হবে, এর বাইরেও বিভিন্ন জেলা থেকে দেড় শো বেশি বাস এসেছিলো। সেই সময় এর আগে এতো মানুষ কোন জনসভাতেই হয়নি।



কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7