লাঙলে ভোট দিয়ে মানুষ পরিবর্তনের চিন্তা করছে : নজরুল ইসলাম সোনা



চাঁপাইনবাবগঞ্জটিভি : দলীয় মনোনয়ন পেতে কতটুকু আশাবাদী...

নজরুল ইসলাম সোনা : আমাকে দল থেকে প্রস্তুতি নেওয়ার কথা বলেছে, সেই অনুযায়ী পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদের নির্দেশনা অনুযায়ী দলকে সংগঠিত করার কাজ করছি। আগের যে কোনো সময়ের চেয়ে বর্তমানে চাঁপাইনবাবগঞ্জে জাতীয় পার্টি অনেক বেশি সু-সংগঠিত। সে জায়গা থেকে আশা করছি, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে আমি দল থেকে মনোনয়ন পাবো।

চাঁপাইনবাবগঞ্জটিভি : আপনার কোন কোন কর্মকা- মনোনয়ন পেতে ভূমিকা রাখবে...

নজরুল ইসলাম সোনা : চাঁপাইনবাবগঞ্জ জেলায় জাতীয় পার্টিকে শক্ত অবস্থানে নিয়ে গেছি। জেলার প্রত্যেকটি উপজেলা থেকে শুরু করে ইউনিয়ন পর্যায়ে কমিটিও গঠন করেছি। পাশাপাশি অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর কমিটিও গঠন করা হয়েছে।
জাতীয় পার্টির নেতাকর্মীদের চেষ্টায় চাঁপাইনবাবগঞ্জের আনাচে-কানাচে পার্টির নাম ছড়িয়ে দিতে সক্ষম হয়েছি। এছাড়া জেলার নাগরিকদের সমস্যা নিয়ে বিভিন্ন সময় আন্দোলন সংগ্রামে ভূমিকা রেখেছি। আমার এসব কর্মকা- মনোনয়ন দেয়ার ক্ষেত্রে পার্টি তথা পার্টির মাননীয় চেয়ারম্যান বিবেচনায় নেবেন এবং দলীয় নমিনেশন দেবেন। তবে জোটগত নির্বাচন হলেও এই আসন থেকে দলীয় প্রার্থী হিসাবে নমিনেশন পাব এ ব্যাপারে আশাবাদী। তবে পার্টির চেয়ারম্যান যে সিদ্ধান্ত নিবে, সেটা আমরা মাথা পেতে নেব।

চাঁপাইনবাবগঞ্জটিভি :  আপনার প্রতি দলীয় নেতাকর্মীদের মনোভাব কেমন...

নজরুল ইসলাম সোনা : দলের নেতাকর্মীদের সঙ্গে আমি সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করে চলেছি। নেতাকর্মীদের কোথাও কোনো সমস্যা আছে কিনা তা খোঁজখবর নেয়ার চেষ্টা করেছি। বিপদে-আপদে নেতাকর্মীদের সঙ্গে থেকেছি। এসব কারণেই আমার সঙ্গে নেতাকর্মীদের একটা সুসম্পর্ক বজায় আছে। সুসম্পর্কের সুবাদেই নেতাকর্মীদের সঙ্গে নিয়ে নির্বাচনী প্রচার চালিয়ে যাচ্ছি ।

চাঁপাইনবাবগঞ্জটিভি : আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে দলীয় কোন্দল কতটুকু দূর হতে পারে...

নজরুল ইসলাম সোনা : মোটা দাগে বলতে গেলে, চাঁপাইনবাবগঞ্জ জেলা জাতীয় পার্টিতে কোনো অন্তর্কোন্দল নেই।


চাঁপাইনবাবগঞ্জটিভি : সংসদ সদস্য নির্বাচিত হলে কোন কাজগুলোকে অগ্রাধিকার দেয়া উচিত...

নজরুল ইসলাম সোনা : জাতীয় পাটি সবসময়ই ক্ষমতার বিকেন্দ্রীকরণে বিশ্বাসী। গ্রামবাংলার উন্নয়ন সবসময়ই জাতীয় পার্টির মূল ভাবনার বিষয় ছিল। আর গ্রামের মানুষের উন্নয়নের জন্যই আজও পার্টির চেয়ারম্যান আলহাজ এইচএম এরশাদ, সবার কাছেই পল্লীবন্ধু। আমিও নির্বাচিত হলে গ্রাম ও শহরের ব্যবধান দূর করতে কাজ করব। এছাড়াও চাঁপাইনবাবগঞ্জের নদী ভাঙন রোধে দীর্ঘমেয়াদি পরিকল্পনা গ্রহণ করব।
চাঁপাইনবাবগঞ্জের অর্থনীতি অনেকটা কৃষিনির্ভর। তবে এই কৃষি অর্থনীতিকে উৎপাদনমুখী অর্থনীতিতে নেয়া সম্ভব হলে জেলায় ব্যাপক কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। দূর হবে বেকার সমস্যা। বিশেষ করে চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন পর্যায়ে বাণিজ্যিক প্রতিষ্ঠান গড়ার বিষয়ে ভূমিকা রাখব। এছাড়াও বিভিন্ন নাগরিক সমস্যা নিয়ে আমি সবসময়ই সরব ছিলাম। আর আমি যদি নির্বাচিত হই, তাহলে সেইসব নাগরিক সমস্যা সমাধানে ও সবার জীবনমান উন্নয়নে স্বল্প ও দীর্ঘমেয়াদী পরিকল্পনা গ্রহণ করব। দেশের সবচেয়ে বেশি আলোচিত হওয়া দুনীতি ও সন্ত্রাসের সাথে আমার কোনো দিন সম্পর্ক ছিল না। আমি নির্বাচিত হলে সমাজের এসব কুসংস্কৃতি দূর করে একটি সুন্দর সমাজ গড়ে তুলতে কাজ করব।

চাঁপাইনবাবগঞ্জটিভি : সীমান্তঘেঁষা জেলা হিসেবে মাদক একটি বড় সমস্যা, এটি প্রতিরোধে আপনার ভূমিকা...

নজরুল ইসলাম সোনা : বিভিন্ন পত্রপত্রিকার খবর পড়ে জানতে পারছি মাদকের অন্যতম রুট হয়ে যাচ্ছে চাঁপাইনবাবগঞ্জ। জেলাটি সীমান্তঘেঁষা হওয়ার কারণেই তা হচ্ছে। যদিও মাদক প্রতিরোধে সরকারের সদিচ্ছার অভাব নেই। কিন্তু আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের চোখ এড়িয়ে মাদকের বিস্তার ঘটেই চলেছে। এটি প্রতিরোধ করা দরকার। তা না হলে তরুণ-যুবসমাজকে ধ্বংসের হাত থেকে বাঁচানো যাবে না। তবে মাদক প্রতিরোধ শুধু আইনশৃঙ্খলা বাহিনী দিয়েই সম্ভব নয়, সামাজিক সচেতনতাও জরুরি। আমি যদি মনোনয়ন পাই এবং নির্বাচিত হতে পারি তবে চাঁপাইনবাবগঞ্জ জেলাকে মাদকমুক্ত করতে যা যা করণীয়, তাই করবো।

চাঁপাইনবাবগঞ্জটিভি : দল বিজয়ী হওয়ার সম্ভাবনা কতটুকু...

নজরুল ইসলাম সোনা : আমি বিশ্বাস করি, এখনো মানুষ এরশাদ আমলের কথা মনে রেখেছে। সেই সময় দেশের মানুষ কি রকম শান্তিতে ছিল, এখনো তা আলোচিত হচ্ছে। কাজেই বলা যায়, মানুষ পরিবর্তনের কথা ভাবছে। লাঙলে ভোট দিয়ে মানুষ পরিবর্তনের চিন্তা করছে বলে বিশ্বাস করি। আমি জোর দিয়ে বলতে পারি, জাতীয় পার্টি ৩০০ আসনে নির্বাচন করলে বিপুল ভোটে নির্বাচিত হয়ে সরকার গঠন করতে পারবে।

চাঁপাইনবাবগঞ্জটিভি : দলীয় মনোনয়ন না পেলে স্বতন্ত্র প্রার্থী হওয়ার ইচ্ছে আছে কিনা...

নজরুল ইসলাম সোনা : জাতীয় পার্টি যেহেতু জোটভুক্ত একটি দল। সেহেতু জোটের হয়ে নির্বাচন করলে এ আসনটি জাতীয় পার্টিকে ছেড়ে দেয়া হবে কিনা তা বলা মুশকিল। আশা করি আগামী জাতীয় সংসদ নির্বাচনে আসনটি জাতীয় পার্টিকে ছেড়ে দিলে জোটের জন্য ফলাফল ভাল হবে।
এখানে জাতীয় পার্টি আমাকেই মনোনয়ন দেবে বলে দলের প্রতি আস্থা আছে। তবে এ কথা জোর দিয়ে বলবো, আসনটি যদি জাতীয় পার্টিকে ছেড়ে দেয়া হয় আর দল যদি আমাকে মনোনয়ন নাও দেয়, তবুও স্বতন্ত্র প্রার্থী হওয়ার কোনো চিন্তাভাবনা আমার নেই। আমি নিজেকে জাতীয় পার্টির একজন নিবেদিত কর্মী ভাবি। কাজেই দলের সিদ্ধান্তই চূড়ান্ত সিদ্ধান্ত। দলীয় সিদ্ধান্তের বাইরে যাওয়ার আদৌ কোনো ইচ্ছে নেই।

চাঁপাইনবাবগঞ্জটিভি : চাঁপাইনবাবগঞ্জটিভি পরিবারকে সময় দেয়ার জন্য আপনাকে ধন্যবাদ...

নজরুল ইসলাম সোনা : আমার এবং জাতীয় পার্টির পক্ষ থেকেও চাঁপাইনবাবগঞ্জটিভি পরিবারের সদস্যদের ধন্যবাদ জানাচ্ছি।




কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7