শিবগঞ্জ পৌর মেয়রের সাথে মতবিনিময়

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে আমের সমস্যা, সম্ভাবনা এবং ভবিষ্যৎ করনীয় নিয়ে শিবগঞ্জ পৌরসভা মেয়র কারীবুল হক রাজিনের সাথে বেসরকারি সংস্থা  সুইস কনটাক্ট‘র মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 
বৃহস্পতিবার দুপুরে শিবগঞ্জ পৌরসভা অডিটোরিয়ামে মতবিনিময় সভাঅনুষ্ঠিত হয়। বেসরকারি সংস্থা সুইস কনটাক্ট‘র দল প্রধান বেলজিয়ামের অধিবাসী ফিলিপ লেসিন্স,লোকাল ইকোনমিক ডেভেলপমেন্টের ফ্যাসিলিটেশন এন্ড ক্যাপাসিটি বিল্ডিং ম্যানেজার রোকন উদ্দিন আহমেদ, জেলা ফ্যাসিলিটেটর নাহিদা সুলতান বর্ষা, মনিটরিজ কর্ডিনেটর বাবুই সালসাবিল শিবগঞ্জ পৌরসভা মেয়র কারীবুল হক রাজিনের  সাথে বৃহস্পতিবার দুপুরে মতবিনিময় কালে উপস্থিত ছিলেন।
সভায় টিম লিডার ফিলিপ লিসেন্স বলেন-শিবগঞ্জের অর্থনৈতিক উন্নয়নের ক্ষেত্রে কোন কোন বিষয় ভূমিকা রাখতে পারে এবং কিভাবে সমস্যার সমাধান করে উন্নয়ন ঘটানো যায় তা নিয়ে পৌরসভা,স্টেকহোল্ডার ও বেসরকারি সংস্থা সুইস কনটাক্ট কাজ করতে পারে। সুইসকনটাক্ট স্থানীয় বিভিন্ন স্তরে অবদান রাখা প্রতিষ্ঠান ও সংগঠনের সাথে একত্রিকরনের মাধ্যমে কাজ করতে চায় বলেও জানান তিনি। সুইসকনটাক্ট প্রতিনিধি দলকে শিবগঞ্জের উন্নয়নসহ আমের সমস্যা,সম্ভাবনা এবং ভবিষ্যৎ নিয়ে কাজের জন্য সবধরনের সহযোগতিার আশ্বাস দেন শিবগঞ্জ পৌর মেয়র কারীবুল হক রাজিন। সুইস কনটাক্ট প্রতিনিধিরা জানান আগামী অক্টোবর মাসের ১০ তারিখে এনিয়ে সুইস কনটাক্ট ও পৌরসভার মধ্যে একটি সমঝোতা (এম ও ইউ ) চুক্তি হবে।
এর আগে সুইস কনটাক্ট দল প্রধান ও প্রতিনিধিরা ম্যাংগো ফাউন্ডেশন,শিবগঞ্জ প্রেসক্লাব,উপজেলা এনজিও ফোরাম,নিলুফা ওল্ড কেয়ার সেন্টার,সমাজসেবা ও কৃষি বিভাগসহ বনিক সমিতি,বালাইনাশক ডিলার,শিবগঞ্জ পৌর আম ব্যবসায়ী সমিতি‘র সদস্য ও প্রতিনিধিদের সাথে স্থানীয় অর্থনৈতিক উন্নয়নসহ আমের সমস্যা, সম্ভাবনা এবং ভবিষ্যৎ করনীয় নিয়ে মতবিনিময় করেন।
সংস্থাটি বাংলাদেশের শিবগঞ্জসহ দুটি উপজেলা পাইলট প্রোগ্রামে ১৮ মাস সময় নির্ধারণ করে প্রাথমিকভাবে কাজ শুরু করে গত ১লা আগস্ট থেকে। পাইলট প্রোগ্রাম শেষে কয়েকটি প্রকল্পের কাজ করার জন্য ৫-১০ বছর পর্যন্ত বর্ধিত করা যেতে পারে বলে মতবিনিময় সভায় জানানো হয়। 



কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7