নিরাপদ সড়কের দাবিতে চাঁপাইনবাবগঞ্জে শিক্ষার্থীদের বিক্ষোভ

নিরাপদ সড়কের দাবিতে চাঁপাইনবাবগঞ্জ শহেরর প্রাণকেন্দ্র বিশ্বোরোড মোড়সহ  বেশ কয়েকটি সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। শনিবার সকাল ১০টার দিকে চাঁপাইনবাবগঞ্জ রাজশাহী মহাসড়কের বিশ্বোরোড মোড়ে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে শিক্ষার্থীরা। এছাড়াও শিক্ষার্থীদের একটি অংশ শহরের কলেজ মোড়, শান্তিমোড়েও অবস্থান নিয়ে বিক্ষোভ করে। শ্লোগানে শ্লোগানে মুখরিত হয় যেন চারপাশ, পিচ ঢালা পথ একে একে ভরে উঠে প্রতিবাদী শ্লোগানে। আর শিক্ষার্থীদের একটি অংশ তখন চলাচলকারী যানবহন গুলোর কাগজপত্র যাচাইয়ের কাজ শুরু করেছে।
এরই মাঝে খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ আসলেও, শিক্ষার্থীরা পথ ছেড়ে যায়নি।
দুপুরে  চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর দাউদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান, সদর উপজেলার নির্বাহী অফিসার আলমগীর হোসেন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা ঘটনাস্থলে গিয়ে শিক্ষার্থীদের শান্ত করার চেষ্টা করেন।
এসময় শিক্ষার্থীরা অদক্ষ চালকদের আইনের আওতায় আনা, ফিনসেনবিহিন যান সড়কে চলতে না দেয়াসহ সড়কে শৃঙ্খলা ফেরানোর পদক্ষেপ নেয়ার দাবি জানিয়ে ফিরে যান।
উল্লেখ্য, শুক্রবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ শহরের গাবতলা মোড় এলাকায় অটো রিক্সার ধাক্কায় সানজিদ(৪) নামে এক শিশু নিহত হওয়ার পর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে চাঁপাইনবাবগঞ্জের অনেকেই ক্ষোভ প্রকাশ করেন ও শহরে অটোরিক্সার শৃঙ্খলা ফেরাতে পদক্ষেপ নেয়ার দাবি জানান।
এদিকে শুক্রবার রাতে দুরপাল্লার বাস চলাচল করলেও শনিবার সকাল থেকে বাস চলাচল বন্ধ ছিল, তবে সড়কে সিএসজি, লেগুনাসহ বিকল্প যানে চলে গন্তব্য যেতে খুব একটা বেগ পেতে হয়নি যাত্রীদের।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7