চাঁপাইনবাবগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে বাংলা নববর্ষ উদযাপিত








বর্ণাঢ্য আয়োজনে চাঁপাইনবাবগঞ্জে শনিবার দিনব্যাপী বাংলা নববর্ষ উদযাপিত হয়েছে। এ উপলক্ষে সকাল আটটায় শহরে মঙ্গল শোভাযাত্রা বের করে জেলা প্রশাসন। এতে অংশ নেয় সরকারি-বেসরকারি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারিসহ জনসাধারণ। এদিকে প্রথম আলো বন্ধুসভার উদ্যোগেও শহরে শোভাযাত্রা বের করে।
জেলা প্রশাসনের উদ্যোগে শহরের শিশু পার্কে বৈশাখী মেলা উপলক্ষে বৈশাখী আপ্যায়ন, সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অন্যদিকে সকাল সাড়ে সাতটায় শহরে শোভাযাত্রা বের করে প্রথম আলো বন্ধুসভা, চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা। নবাবগঞ্জ সরকারি কলেজ শহীদ মিনার প্রাঙ্গণ থেকে শোভাযাত্রা বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে গিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানে মিলিত হয়। বন্ধুসভার সভাপতি আনিফ রুবেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন উপদেষ্টা আজিজুর রহমান, চাঁপাইনবাবগঞ্জে প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক আনোয়ার হোসেন। সহসভাপতি নয়ন আহমেদ ও সাধারণ সম্পাদক মারিয়া হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে আবৃত্তি করেন মারিয়া হাসান ও সদস্য রমজান আলী। দলীয় গানে অংশ নেন শাহজাহান প্রামাণিক, কানাই চন্দ্র দাস, আব্দুল গাফফার, সোনিয়া খাতুন। একক গান পরিবেশন করে যুগ্ন সাধারণ সম্পাদক হাসানুর রহমান, উপসাংগঠনিক সম্পাদক আব্দুল মতিন, সমাজকল্যাণ সম্পাদক সেলিম রেজা,  সদস্য দিগন্ত কুমার ঘোষ, আব্দুল গাফফার। আদিবাসী নাচ পরিবেশন করে প্রথম আলো ট্রাস্ট পরিচালিত রাজশাহীর গোদাগাড়ী উপজেলার বাবুডাইং আদিবাসী আলোর পাঠশালার শিক্ষার্থীরা। শেষে সকলকে নিয়ে দই, চিড়া ও মিষ্টি খাওয়ার আয়োজন করা হয়।
এছাড়াও জেলার অন্যান্য উপজেলাগুলোতেও দিবসটি উদযাপন উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

About chapainawabganj tv

0 Comments:

Post a Comment

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7