পেশাজীবীদের সাথে মতবিনিময় > আগামী দিনের উন্নয়ন পরিকল্পনার কথা জানালেন আব্দুল ওদুদ এমপি

চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সংসদ সদস্য আব্দুল ওদুদ পেশাজীবীদের সাথে মতবিনিময় করেছেন। আগামী ২৯ নভেম্বর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের চাঁপাইনবাবগঞ্জ সফরকে সফল করতে শনিবার বিকালে নবাবগঞ্জ ক্লাব মিলনায়তনে এ মতবিনিময়ের আয়োজন করা হয়। আলোচনায় উঠে আসে চাঁপাইনবাবগঞ্জের আগামী দিনের উন্নয়নের বেশকিছু বিষয়।
আলোচনায় অংশ নিয়ে চাঁপাইনবাবগঞ্জের উন্নয়ন সংস্থা প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির নির্বাহী পরিচালক হাসিব হোসেন বলেন, জেলার উন্নয়নে বর্তমানে অনেক কাজ হয়েছে, শেখ হাসিনা সেতুর মাধ্যমে অবহেলিত চরাঞ্চলের সাথে শহরের যোগাযোগ সৃষ্টি হয়েছে। এসময় তিনি সংসদ সদস্য আব্দুল ওদুদের দৃষ্টি আকর্ষণ করে বলেন, প্রতিটি জেলায় একটি করে অর্থনৈতিক জোন সৃষ্টির লক্ষে সরকার উদ্যোগ নিয়েছে। ৫০০ বা ৩০০ হেক্টর জমি নির্ধারিত করে একটি প্রস্তাবনা পাঠানর কথা থাকলেও সেটি এখনো পৌঁছেনি। এটি বাস্তাবায়িত হলে চাঁপাইনবাবগঞ্জের অর্থনীতি আরো গতিশীল হবে, সৃষ্টি হবে নতুন নতুন কর্মসংস্থান।
আলোচনায় অংশ নিয়ে, জেলায় গ্যাস সংযোগ লাইন স্থাপনের দাবি জানান, কামাল উদ্দীন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খালেদা বেগম। পাঠানপাড়া প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফারুফা বেগম, সংসদ সদস্য আব্দুল ওদুদের দৃষ্টি আকর্ষণ করে শেখ হাসিনা সেতুতে আলো না থাকার কথা বলেন।
এছাড়াও আলোচনায় অংশ নিয়ে প্রতিবন্ধীদের জন্য আরো সুযোগ সৃষ্টিসহ জেলার উন্নয়নে বেশকিছু দাবিদাওয়া উঠে আসে মতবিনিময় সভায়। আলোচনায় আরো অংশগ্রহণ করেন চেম্বারের সহসভাপতি আব্দুল হান্নান হানু মিয়া, রানীহাটি কলেজের অধ্যক্ষ আবুল বাসার প্রমুখ।
এরপর বক্তব্য দিতে গিয়ে সংসদ সদস্য আব্দুল ওদুদ বলেন, আমি বিগত দিনে জেলার উন্নয়নে কাজ করার চেষ্টা করেছি, আগামীতেও করে যেতে চাই। তিনি বলেন, অর্থনৈতিক জোন সৃষ্টির লক্ষে শেখ হাসিনা সেতুর পার্শবর্তী এলাকাকে চিহ্নিত করে প্রস্তাবনা পাঠানো হয়েছে, সেটি কেন পৌঁছেনি তা আমি খতিয়ে দেখব, শেখ হাসিনা সেতুর পার্শ্বে পর্যটন কেন্দ্র গড়ে তোলার জন্য আমরা উদ্যোগ নিয়েছি। আগামীতে অবশ্যই চাঁপাইনবাবগঞ্জে গ্যাসের সংযোগ নিয়ে আনার বিষয়ে আমি চেষ্টা করব।
তিনি বলেন, ২৯ তারিখ সেতু মন্ত্রীর কাছে আমারা জেলার উন্নয়নের জন্য বেশকিছু দাবি দাওয়া তুলে ধরব, আশাকরি তিনি আমাদের নিরাশ করবেন না।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7