বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষনের স্বীকৃতি > চাঁপাইনবাবগঞ্জ জেলা জুড়ে উদযাপন


বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ ইউনেস্কোর ‘ইন্টারন্যাশনাল মেমোরী অব দ্য ওয়ার্ল্ড রেজিস্টার’-এ অন্তর্ভুক্তির মাধ্যমে ‘বিশ্ব প্রামাণ্য ঐতিহ্যের’ স্বীকৃতি আনন্দ শোভাযাত্রা, আলোচনা, শিশুদের মধ্যে কুইজ, রচনা ও সাধারণ জ্ঞানের প্রতিযোগিতা, মুক্তিযুদ্ধের ইতিহাস নির্ভর চলচ্চিত্র প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে চাঁপাইনবাবগঞ্জের ৫ উপজেলায় শনিবার উদযাপন করা হয়েছে।
সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। এতে অংশ নেন স্থানীয় সাংসদ আব্দুল ওদুদ, জেলা প্রশাসক মাহমুদুল হাসান, পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলামসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারি, বিভিন্ন স্তরের সাধারণ মানুষ।
শোভাযাত্রায় জাতীয় পতাকা ও বঙ্গবন্ধুর ছবি সম্বলিত ব্যানার ও ফেস্টুন নিয়ে অংশ নেন।
এর আগে চাঁপাইনবাবগঞ্জ শহরের বঙ্গবন্ধু মুক্তমঞ্চে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, সংগঠনসহ সাধারণ মানুষ।এছাড়াও বেলা সাড়ে ১১ টার দিকে শিক্ষার্থীদের অংশ গ্রহনে শহরে গ্রীনভিউ উচ্চ বিদ্যালয়ে রচনা ও সাধারণ জ্ঞান প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিকাল ৩টার দিকে নবাবগঞ্জ সরকারি কলেজে সাংস্কৃতিক অনুষ্ঠান ও মুক্তিযুদ্ধের ইতিহাস নির্ভর চলচ্চিত্র ওরা ১১জন প্রদর্শিত হয়।


About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7