চাঁপাইনবাবগঞ্জে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু

চাঁপাইনবাবগঞ্জে গতকাল রোববার ২০১৭ সালের প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু হয়েছে। এবার চলতি পরীক্ষায়  জেলার ৫টি উপজেলার ৭৬টি কেন্দ্রে ৩৫ হাজার ৭’শ ৬৯জন শিক্ষার্থী অংশ নিচ্ছে।
জেলা প্রাথমিক শিক্ষা দপ্তর সূত্রে জানা গেছে, এ বছর জেলার ৫টি উপজেলার ১ হাজার ১’শ ২৪ টি প্রাথমিক ও ১’শ ৫১টি ইবতেদায়ীতে ৩১হাজার ৫’শ ১২জন ও ৪ হাজার ৫৭ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছে। যার মধ্যে বালক  হচ্ছে ১৪ হাজার ২’শ ৯৬ জন ও বালিকা ১৭হাজার ৪’শ ১৬ জন। আর ইবতেদায়ীতে বালক ২হাজার ১’শ ১৮ জন ও বালিকা ১ হাজার ৯’শ ৩৯ জন। জেলার পরীক্ষার্থীদের মধ্যে সদর উপজেলায় প্রাথমিকে ১০হাজার ৩’শ ২৪ ও ইবতেদায়ীতে ১হাজার ২’শ ৬৯, শিবগঞ্জে প্রাথমিকে ১১হাজার ২’শ ৯০ ও ইবতেদায়ীতে ১ হাজার ৫’শ ৭৬, গোমস্তাপুরে প্রাথমিকে ৫হাজার ১’শ ৪৬ ও ইবতেদায়ীতে ৬’শ ৫৪, নাচোলে প্রাথমিকে ২ হাজার ৯’শ ২৭ ও ইবতেদায়ীতে ২’শ ৭১ এবং ভোলাহাটে প্রাথমিকে ১ হাজার ৯’শ ২৫ জন ও ইবতেদায়ীতে ২’শ ৮৭ জন শিক্ষার্থী সমাপনী পরীক্ষা দিচ্ছে।
জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ আব্দুল কাদের জানান, সুন্দর পরিবেশ ও সুষ্ঠভাবে পরীক্ষা অনুিষ্ঠত হয়েছে। এছাড়া বিশেষ চাহিদা সম্পন্ন (প্রতিবন্ধী) পরীক্ষার্থীদের জন্য অতিরিক্ত ২০ মিনিট সময় রাখা হয়েছে। তিনি আরো জানান, আগামী ২৬ নভেম্বর পরীক্ষা শেষ হবে।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7