চাঁপাইনবাবগঞ্জে ৫দিনের ব্যবধানে একই কায়দায় তিন দোকানে চুরি

চাঁপাইনবাবগঞ্জ শহরে ৫ দিনের ব্যবধানে একই কায়দায় তিনটি মোবাইল ব্যাংকিং সেবার প্রদান করা প্রতিষ্ঠানে চুরির ঘটনা ঘটেছে। সর্বশেষ সোমবার রাতে চাঁপাইনবাবগঞ্জের পুরাতন জেল খানা মোড় এলাকার টিফিন কনফেকশনারী নামে একটি দোকানে চুরির ঘটনা ঘটে। এ নিয়ে শহরের ব্যবসায়ীদের মধ্যে বাড়ছে আতঙ্ক। চুরির এ সবঘটনার সাথে জড়িত চক্রটিকে এখনো সনাক্ত করতে পারেনি পুলিশ।
চুরির তিনটি ঘটনা থেকেই দেখা যায়, তিনটি দোকানই মোবাইল ব্যাংকিং সেবা দেয়া হত, বিকাশ, রকেট সহ বিভিন্ন মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠানের এজেন্ট ছিলেন ওই তিন দোকান মালিক। সেই সাথে চোরচক্রটি একই কয়দায় প্রতিটি দোকানের সার্টার গেট বাঁকিয়ে দোকানের মালামাল সরিয়েছে।
সর্বশেষ চুরির শিকার হওয়া ব্যবসায়ী পুরাতন জেল খানা মোড় এলাকার টিফিন কনফেকশনারীর মালিক আবুল হাসান জানান, রাত ১১ টার দিকে দোকান বন্ধ করে বাড়ি যান। সকালে এসে দেখেন তার দোকানের সাটার বাঁকানো, পরে দেখেন দেখেন বিকাশ, রকেট আর ফ্ল্যাক্সিলোডের ৬টি মোবাইল ও নগদ প্রায় ১ লাখ টাকা চুরি করে নিয়ে গেছে চোরে।  ক্ষুদ্র এ ব্যবসায়ী বলেন, বিকাশের মোবাইলে তার পুজির একটা বড় অংশ ছিল।
এদিকে গত বৃহস্পতিবার রাতে চাঁপাইনবাবগঞ্জ শহরের স্কুল ক্লাব রোডের চাঁপাইনবাবগঞ্জ প্রেস ক্লাবের নিচে সাংবাদিক শহীদুল হুদা অলকের ব্যবসা প্রতিষ্ঠান রাকা মাল্টিমিডিয়ায় চুরির ঘটনা ঘটে। এখানেও চোরচক্রটি দোকানে সার্টার বাঁকিয়ে ভিতরে প্রবেশ করে নগদ ৪২ হাজার টাকা, একটি ট্যাব ও মোবাইল রিচার্জের কার্ড চুরি করে ।
প্রতিষ্ঠানটি পরিচালনার দায়িত্বে থাকা রয়েল বৃহস্পতিবার রাতে প্রতিনিদনের মত দোকান বন্ধ করে বাসায় যান,পরদিন শুক্রবার সকালে দোকানে এসে দেখেন চুরির ঘটনা।
সাংবাদিক শহীদুল হুদা অলক জানান, সাংবাদিকতা পেশার পাশাপাশি প্রেসক্লাবের নিচের দোকানটি ভাড়া নিয়ে একটি ক্ষুদ্রপুজি নিয়ে বিকাশসহ বেশ কিছু ব্যংকিং সেবা প্রদান করে আসছিলাম। কিন্তু আমার এ ক্ষুদ্র পুজির প্রায় সবই খোয়া গেল। চুরির ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ সদর থানার মামলা দায়ের করা হয়েছে। পুৃলিশের পক্ষ থেকে আমাকে জানানো হয়েছে তারা চেষ্টা চালাচ্ছেন।
বৃহস্পতিবার রাতে একই কায়দায় শহরের বাতেন খাঁ মোড় এলাকায় রাজিন ইলেকট্রিক নামে একটি দোকন থেকে ৫টি ফ্যাক্সিলোডের মোবাইল ফোন, নগদ ১৮ হাজার টাকা ও সাড়ে ৪ হাজার টাকার মোবাইল সিম কার্ড চুরি হয়।
ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় উবিগ্ন হয়ে পড়েঠেন ব্যবসায়ীরা, চাঁপাইনবাবগঞ্জ ক্লাব সুপার মার্কেট কমিটির সাধারণ সম্পাদক জাবেদ আকতার বলেন, মাত্র কয়েকদিনের ব্যবধানে শহরের তিনটি ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনা ঘটেছে। দ্রুত এ চোরচক্রটিকে পুলিশ গ্রেফতার করে চুরি যাওয়া মালামাল উদ্ধার করবে এটাই আমরা প্রত্যাশা করি।
চাঁপাইনবাবগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাবের রেজা আহম্মেদ, এ সপ্তাহে ঘটে যাওয়া চুরির ঘটনায় পুলিশের একাধিক টিম চোর সনাক্তে কাজ করছে। সেই সাথে আমরা শহরে র‌্যাবও পুলিশের যৌথ অভিযান শুরু করেছি।

About chapainews

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7