পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে, শিবগঞ্জে ৭৩ হাজার ৮৩৫ অসহায় পরিবার পাচ্ছে ভিজি এফের চাল

সফিকুল ইসলাম,শিবগঞ্জ

পবিত্র ঈদুল ফিতর উদযাপন উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ১৫টি ইউনিয়নে ভি জি এফের চাল পাচ্ছে ৭৩ হাজার ৮৩৫টি অসহায়-দুস্থ পরিবার। এ তথ্য নিশ্চিত করেছেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম। 


তিনি জানান, পবিত্র ঈদুল ফিতর উদযাপন ২০২৪ উপলক্ষে বরাদ্দকৃত ৭৩ হাজার ৮৩৫টি কার্ড ইউনিয়ন ভিত্তিক জনসংখ্যা হাওে বিভাজন কওে তালিকা দাখিলের জন্য ইউপি চেয়ারম্যানদেরকে পত্র প্রদান করা হয়েছে। আগামী বৃহস্পতিবারের মধ্যে ভিজি এফ চাল বিতরণ নিশ্চিত করতে হবে।

 এর মধ্যে শাহাবাজপুর ইউনিয়নে ৭ হাজার ৩৬৭ অসহায় পরিবার, দাইপুখুরিয়ায় ৫ হাজার ৫৩৮, মোবারকপুরে ৪ হাজার২২২ চককীর্তিতে ৪ হাজার ৯৭২, কানসাটে ৫ হাজার ৭৭৮,শ্যামপুরে ৫ হাজার ৫১৩, বিনোদপুরে ৫  হাজার ৭৩০, মনাকষায় ৭ হাজার ৮৭, দূর্লভপুরে ৭ হাজার ৩১৬, উজিরপুরে ১ হাজার ৩০, পাঁকায় ২ হাজার ৯৭৩, ঘোড়াপাখিয়ায় ২ হাজার ৪৩০, ধাইনগরে ৫ হাজার ২৪১, নয়ালাভাঙায় ৫ হাজার ৬৩৮ ও ছত্রাজিতপুরে ২ হাজার ৯৫০ পরিবার পাচ্ছে ভিজি এফের বিশেষ এই খাদ্যশস্য। তিনি আরও জানান, ভিজি এফ বরাদ্দের ক্ষেত্রে দুস্থ, অতিদরিদ্র ব্যক্তি বা পরিবারকে এ সহায়তা প্রদান করতে হবে। ভিজি এফ কাডর্ প্রতিমিলবে ১০ কেজি  করে চাল। সাম্প্রতিক প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ দুস্থ ও অতি দরিদ পরিবারকে অগ্রাধিকার ভিত্তিতে দিতে বলা হয়েছে। 

তিনি আরো জানান এ চাল বিতরণে ১৫টি ইউনিয়নেই মনিটরিং টিম কাজ করছে। কোথাও  ওজনে ও অন্য ক্ষেত্রে কোন ধরনের অনিয়ম হলে সাথে সাথে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।


 

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে ক্লিক করুন https://bit.ly/2Oe737t কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About nahid

0 Comments:

Post a Comment

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7