প্রাথমিকের শিক্ষার্থীরা স্কুলেই পাবে দুপুরের টিফিন

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য বিদ্যালয়ে টিফিনের ব্যবস্থা করার কথা জানিয়েছেন প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী জাকির হোসেন। তিনি বলেন শিক্ষার্থীরা যাতে স্কুলে মনোযোগ দিয়ে পড়ালেখা করতে পারে, সেই লক্ষ্যে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী আমরা সারাদেশের প্রতিটি স্কুলে টিফিন দেওয়ার ব্যবস্থা করছি। আগামী দুই মাসের মধ্যেই এ কার্যক্রম শুরু করার পরিকল্পনা করছি আমরা। চাঁপাইনবাবগঞ্জে রবিবার প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। 



অনুষ্ঠানে মন্ত্রী, প্রাথমিকের প্রধান শিক্ষকের পদমর্যদা দ্বিতীয় শ্রেনীতে  উন্নতিকরনের যে দাবি দীর্ঘদিনের সেটিও দ্রুত বাস্তবায়ন হবে বলে জানান। মন্ত্রী বলেন আগামী এক মাসের মধ্যেই শিক্ষকদের গ্রেডের বিষয়ে সিদ্ধান্ত হবে। তিনি আরো বলেন প্রাথমিকের শিক্ষকরা পদোন্নতি পেয়ে যেন ডিডি পর্যন্ত যেতে পারেন সে বিষয়েও আমরা কাজ করছি।

এসময় মন্ত্রী নিজের ছেলে বেলার স্মৃতি উল্লেখ করে বলেন, আমরা নতুন বই পেতাম না, পুরাতন বই পড়তে হত আমাদের। এখন শিক্ষার্থীরা বছরের শুরুতেই নতুন বই পায়, নতুন বই পাওয়ায় শিক্ষার্থীদের মধ্যে যে আনন্দ হয়, সেটা বোঝানো যাবে না। সরকারের নেয়া উদ্যোগের কারনেই এটা সম্ভব হয়েছে। করোনাকালে শিক্ষার্থীদের লেখাপড়া সচল রাখতে সরকার চেষ্টা করে গেছে।
আমরা বিদ্যালয় গুলোতে নতুন ভবন করে দিচ্ছি, শিক্ষকদের অনেক রকম সুযোগ সুবিধা দিচ্ছি। আমরা চাই আপনারা শুধু শিক্ষার্থীদের ভাল করে পড়ালেখা করান। তাদের প্রতি যতœবান হন। যাতে ২০৪১ সালের উন্নত বাংলাদেশে গড়ার কারিগর হতে পারে এ সকল শিক্ষার্থীরা। 


মন্ত্রী এ দিন পৌরসভার ৩ নং ওয়ার্ডের গনকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবনসহ জেলার মোট ৬৫ টি বিদ্যালয়ের নতুন ভবনের উদ্বোধন ও ১৫টি ভবনের ভিত্তি স্থাপন করেন। 


অনুষ্ঠানে আরো বক্তব্য দেন, সংসদ সদস্য ডা.সামিল উদ্দিন আহম্মেদ শিমুল, নারী সংসদ সদস্য ফেরদৌসি ইসলাম জেসি, জেলা প্রশাসক এ কে এম গালিভ খান, পুলিশ এ এইচ এম আব্দুর রাকিব। জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি জিয়াউর রহমান, সহসভাপতি রহুল আমিন, সাধারন সম্পাদক আব্দুল ওদুদসহ অনান্যরা।

About chapainawabganj tv

0 Comments:

Post a Comment

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7