চাঁপাইনবাবগঞ্জে ‘জাগো নারী বহ্নিশিখা’র যুগপূর্তি উদযাপন


আলোচনা, কবিতা আবৃত্তি, সঙ্গীতানুষ্ঠান ও কেক কাটার মধ্য দিয়ে চাঁপাইনবাবগঞ্জে প্রগতিশীল নারীদের সংগঠন ‘জাগো নারী বহ্নিশিখা’ চাঁপাইনবাবগঞ্জের যুগপূর্তি উদযাপিত হয়েছে। শহরের ঝিলিম রোডে সংগঠনের কার্যালয়ের ছাদে শনিবার বিকেলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।


জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু করা হয়। সংগঠনের আহŸায়ক ফারুকা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন উপদেষ্টা শফিকুল আলম ও আনোয়ার হোসেন। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন যুগ্ন আহŸায়ক ছবি রানী সাহা, সদস্য আঞ্জুমান আরা, নুরুন নাহার, রোকসানা আহমেদ, চাঁপাইনবাবগঞ্জে প্রথম আলো বন্ধুসভার সভাপতি আলী উজ্জামান নূর প্রমূখ। কবিতা আবৃত্তি করেন রোকসানা আহমেদ। গান পরিবেশন করেন সদস্য নীলিমা রানি সাহা। সঞ্চালনা করেন সদস্য সচিব মনোয়ারা খাতুন।

বক্তারা বিগত বছরগুলোতে সংগঠনের কর্মকান্ড তুলে ধরে বলেন, নারীদের অধিকার আদায়ে জাগো নারী বহ্নিশিখা ভূমিকা রাখছে। বিভিন্ন বিপ্লবী ও মহিয়সী নারীদের নিয়ে কর্মসূচি পালনসহ শিক্ষার্থীদের নিয়ে শিক্ষামূলক কর্মকান্ড করে আসছে। এছাড়া ঈদ বা পূজা উপলক্ষে দরিদ্র নারীদের খাদ্য ও বস্ত্র সহযোগিতা দিয়ে আসছে। এসব কিছুই করা সংগঠনের সদস্যদের দেয়া চাঁদার ভিত্তিতে। আগামীতেও এ ধরণের কার্যক্রম আরও বাড়ানো হবে জানান বক্তারা।

 

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে ক্লিক করুন https://bit.ly/2Oe737t কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

0 Comments:

Post a Comment

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7