সদর হাসপাতালে প্রথমবার ঊরুসন্ধি প্রতিস্থাপন অস্ত্রোপচার করলেন চিকিৎসকরা


সদর হাসপাতালে প্রথম বারের মত ঊরুসন্ধি প্রতিস্থাপন অস্ত্রোপচার সম্পন্ন করেছেন চিকিৎসকরা। চাঁপাইনবাবগঞ্জের সাধারণ মানুষের চিকিৎসার জন্য সরকারি এ হাসপাতালে এ ধরনের অস্ত্রোপচার করার সুযোগ সৃষ্টি হওয়াকে ইতিবাচক বলছেন হাসপাতালের তত্ত্বাবধায়ক মমিনুল হক। সাধারণত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালও দেশের বাইরে উন্নত হাসপাতাগুলোতে এধরণের অস্ত্রোপচার হয়ে থাকে। এটা ব্যয়বহুলও। তিনি জানান,হাসপাতালের হাড়জোড়া বিশেষজ্ঞ চিকিৎসক ইসমাইলের নেতৃত্বে এ অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে।
হাড়জোড়া বিশেষজ্ঞ চিকিৎসক ইসমাইল জানান, ঊরুসন্ধির বলটি ক্ষয়ে গেলে পা ভাজ হয় না ও মানুষ হাঁটতেও পারে না। এখন থেকে এ হাসপাতালে এ ধরণের অস্ত্রোপচারের সুযোগ পাবে মানুষ বিনামূল্যে। হাসপাতাল থেকে প্রয়োজনীয় এন্টিবায়োটিক ওষুধসহ অন্যান্য ওষুধও দেওয়া হচ্ছে। প্রথম রোগী হিসাবে আশা রাণি নামে এক নারীর অস্ত্রোপচার করলাম আমরা। তিনি প্রায় ১৫ বছর ধরে হাঁটতে পারছিল না। আশাকরি তিনি আবারো হাটতে পারবেন।

 

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে ক্লিক করুন https://bit.ly/2Oe737t কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

0 Comments:

Post a Comment

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7