বাস চলাচল শুরু, ট্রাকও চলছে তবে কম


বাস ভাড়া বৃদ্ধির বিষয়ে সিদ্ধান্ত হওয়ায় বাস চলাচল শুরু হয়েছে। তবে আনুষ্ঠানিকভাবে ট্রাক চলাচল শুরুর ঘোষনা আসেনি, ট্রাক মালিক ও শ্রমিকদের পক্ষ থেকে। যদিও চাঁপাইনবাবগঞ্জের রাস্তায় রবিবার সন্ধ্যার পর থেকে ট্রাক চলাচল করতে দেখা গেছে। ট্রাক চালকদের সাথে কথা হলে তারা জানান, পরিবহন ধর্মঘট শুরু থেকেই রাস্তায় সংখ্যায় কম হলেও কিছু ট্রাক চলাচল করছে। বিশেষ করে কাঁচাপন্য পরিবহন হচ্ছে।

নাসিরুল ইসলাম নামে এক ট্রাক চালক জানান, তেলের দাম বৃদ্ধির কারনে তাদের চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকা যেতে তেলের খরচ বেড়েছে তিন হাজার মত। এখন যারা ট্রাক চালাচ্ছে তারা বাড়তি ভাড়া পেয়েই ট্রাক চালাচ্ছে। ধর্মঘট চললেও কাচামালের টিপগুলো বেশি ভাড়া দিয়ে যাচ্ছে। এ চালকের মতে, আগে ঢাকায় দূরত্ব অনুয়ায়ী ১৫- ১৮ হাজার ভাড়া ছিলো, এখন অন্তত তিন থেকে সাড়ে তিন হাজার টাকা বেশি নিতে হবে, না হলে পোষাবে না।

এদিকে ভারত থেকে আনা কাঁচাপন্য, ফল ও পেয়াজ চাঁপাইনবাবগঞ্জ সোনামসজিদ স্থলবন্দর থেকে দেশের অভ্যান্তরে ছেড়ে গেছে। বন্দরের কার্যক্রম অনেকটায় স্বাভাবিক বলছেন সোনামসজিদ স্থলবন্দরের আমদানী রপ্তানী গ্রুপের সাধারন সম্পাদক আতাউর রহমান রাজু।

চাঁপাইনবাবগঞ্জ জেলা ট্রাক, ট্যাংকলরী ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আইয়ুব আলী জানান, বাস চলাচল স্বাভাবিক হলেও ট্রাক চলাচলের বিষয়ে কোন সিদ্ধান্ত হয়নি। সন্ধ্যায় তিনি ঢাকায় কেন্দ্রীয় নেতাদের সাথে কথা বলেছেন, তারা তাকে জানিয়েছে, বাসের ভাড়া বৃদ্ধির বিষয়ে সিদ্ধান্ত হলেও ট্রাকের বিষয়ে কোন সিদ্ধান্ত হয়নি। আগামীকাল আবার এ বিষয়ে মিটিং হবে।

শ্রমিক এ নেতা বলেন, চাঁপাইনবাবগঞ্জে প্রায় ৯০০ ট্রাক আছে, আর এর সাথে প্রায় ৪ হাজার শ্রমিকের জীবিকা। করোনাকাল থেকেই শ্রমিকরা অনেকটায় আর্থিক অনটনে আছে, তার উপর যদি তেলের মূলবৃদ্ধি ও নায্য ভাড়া নির্ধারিত না হয়, তাহলে শ্রমিক মালিকরা আর ঘুরে দাঁড়াতে পারবে না।

 

 

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে ক্লিক করুন https://bit.ly/2Oe737t কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

0 Comments:

Post a Comment

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7