৩ বছরের ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্স চায় না শিক্ষার্থীরা


বর্তমান চলমান ৪ বছর মেয়াদী ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্স কমিয়ে তিন বছর করার উদ্যোগ নিতে যাচ্ছে শিক্ষা মন্ত্রনালয়। তবে এ উদ্যোগের বিরোধিতা করছেন শিক্ষক ও শিক্ষার্থীরা। তারা তিন বছরের ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্স চান না। তারা বলছেন এমন সিদ্ধান্ত অযৌক্তিক ও আতœঘাতি।


ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্সের সময়কাল কমানোর মন্ত্রনালয়ের সিদ্ধান্ত প্রত্যাহার সহ চার দফা দাবিতে বুধবার চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন করেছেন ডিপ্লোমা ইঞ্জিনিয়ার ও বিভিন্ন পটিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষক ও শিক্ষার্থীরা। চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ কর্মসূচীর আয়োজন করে বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবি সংগ্রাম পরিষদ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা।
এসময় বক্তব্য দেন, সংঠনটির চাঁপাইনবাবগঞ্জ শাখার আহ্বায়ক মেহেদী খান, সদস্য সচিব ফিরোজ হোসেন, রফিকুল ইসলাম আবুল খায়ের সহ অনান্যা।
চার দফা দাবির অন্যগুলো হচ্ছে, প্রধানমন্ত্রীর নির্দেশনার আলোকে বাংলাদেশ ন্যাশনাল বিল্ডিং কোড (বিএনবিসি) ২০২০ ও ঢাকা ইমারত নির্মান বিধিমালা ২০০৮ এর জনস্বার্থবিরোধী সংঙ্গা ও ধারা-উপধারা সংশোধন করে গেজেট প্রকাশ। ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের স্পেশাল ইনক্রিমেন্ট প্রদান, পলিটেকনিক ও টিএসসিতে শিক্ষক স্বল্পতা, শ্রেনীকক্ষ, ল্যাব, ওয়ার্কসপ সংকট দূর করা ও শিক্ষকদের পদোন্নতি ও শিক্ষার্থীদের বৃত্তি ও কর্মসংস্থান সৃষ্টি।

 

 

 

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে ক্লিক করুন https://bit.ly/2Oe737t কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

0 Comments:

Post a Comment

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7