মিটারগুলো ভাংলো কারা ?

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ১৪ নং ওয়ার্ডের আরামবাগ মহল্লার অন্তত ২০টি মিটার ভাংচুরের ঘটনা ঘটেছে। সোমবার রাতে কে বা কারা বিদ্যুৎতের এসব মিটার ভেঙ্গে ফেলে। একসাথে সবার মিটার ভাংচুরের ঘটনায় এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। ওই এলাকার বাসিন্দারা চাঁপাইনবাগঞ্জ সদর থানায় মৌখিক অভিযোগও দিয়েছেন।
 


আরামবাগ এলাকায় গিয়ে দেখা যায়, বাড়ির সামনে থাকা মিটারগুলো কোনটির বক্স ভেঙ্গে গেছে, কোনটির স্কিনও নষ্ট হয়ে গেছে। একসাথে এতোগুলো মিটার ভাংচুর কেন করা হয়েছে, কারাই বা এ কাজ করেছে এই প্রশ্নই স্থানীয়দের। তাদের কেউ কেউ আবার বলছেন, প্রিপেইড মিটার না লাগানোর কারনেই তাদের পুরাতন মিটার ভেঙ্গে দেয়া হচ্ছে। 


বাড়ির বিদ্যুৎ এর মিটার ভাঙ্গা প্রসঙ্গে সৈয়দ আলী মাস্টার নামে একজন বলেন, ‘‘ সকালে উঠে দেখি মিটারের বক্সটা বাড়ি মেরে ফাটিয়ে রেখেছে। আরো অনেকের এমনটা হয়েছে, সবাই মিল্যা থানায় গিয়েছিলাম, থানায় বলেছে সবাই একসাথে হয়ে লিখিত দিতে’’ । তিনি জানান, রাত ২টা-৩টার মধ্যে এ ঘটনা ঘটে থাকতে পারে।
মিটার ক্ষতিগ্রস্থ হওয়া আরেকজন, মোহাম্মদ জাকারিয়া জানান, ‘‘এর আগে আমার বাড়ির মিটার পরিবর্তনের জন্য বলা হয়েছিলো, আমি সেই সময় মিটার লাগানোর বিষয়ে রাজি হয়নি। আমাদের এলাকায় অনেকেই আগ্রহী হয়নি, প্রিপেইড মিটার লাগাতে, অনেকটা সকলের আপত্তির মুখেই নেসকোর কর্মীরা প্রিপেইড মিটার না লাগিয়েই ফিরে যায়।’’  
‘মঙ্গলবার সকালে উঠে বাড়ির বাইরে এসে দেখি, আমার বাড়ির নয়টি মিটারের চারটি মিটারই ভাঙ্গা, রাতের আধারে কে বা কারা ভেঙ্গে ফেলেছে, নেসকোকেও সন্দেহ হচ্ছে। 


এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফফর হোসেন জানান, আরামবাগ এলাকায় বেশি কয়েকটি বাড়িতে বিদ্যুৎ এর মিটার ভাঙ্গার বিষয়টি ভুক্তভোগীরা মৌখিক ভাবে জানিয়েছে। ওই এলাকায় পুলিশ গিয়েছিলো, বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। 


এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জের নেসকোর নির্বাহী প্রকৌশলী সেলিম রেজার সাথে যোগাযোগ করা হলে জানান, চলমান প্রিপেইড মিটার স্থাপন কার্যক্রমকে বাধাগ্রস্থ করতেই রাতের আধারে মিটার ভাঙ্গার কাজটি করেছে কেউ। 

অনেকেই নেসকোর বিরুদ্ধেই এ অভিযোগ তুলছে, এমন প্রশ্নে তিনি বলেন, নেসকো একটা প্রতিষ্ঠান কেন এমন কাজ করতে যাবে, চলমান প্রিপেইড মিটার স্থাপন কার্যক্রমকে বাধাগ্রস্থ করতেই এমনটা করছে কেউ। আমরা বিষয়টি পুলিশকে জানিয়েছি। 


উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জে গত ১৫ আগষ্ট থেকে বর্তমান ডিজিটাল মিটার পরিবর্তন করে প্রিপেইড মিটার বসানোর কাজ শুরু করেছে নেসকো। এই নিয়ে নাগরিক কমিটি পাড়ায় পাড়ায় গন শুনানীর দাবিতে মানববন্ধন সহ নানা কর্মসূচীও পালন করে। নাগরিক কমিটির সাথে নেসকোর গনশুনানীতে, সিদ্ধান্ত হয় গ্রাহকদের বুঝিয়েই প্রিপেইড মিটার বসানোর কাজ করবে নেসকো।

 

 

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে ক্লিক করুন https://bit.ly/2Oe737t কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

0 Comments:

Post a Comment

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7