নেপালের সাথে বাংলাদেশের বানিজ্য সম্ভাবনার কথা জানালেন -বংশীধর মিশ্র

নেপালের রাষ্ট্রদূত বংশীধর মিশ্র বলেছেন আগামী ডিসেম্বরে ঢাকা- কাঠমান্ডু ও পঞ্চগড়- বিরাট বাস সার্ভিস চালুর বিষয়টি নেপাল, ভারত ও বাংলাদেশের সর্বোচ্চ পর্যায়ে আলোচনা চুড়ান্ত পর্যায়ে রয়েছে, এটি চালু হলে নেপাল ভ্রমণে ট্রানজিট সংক্রান্ত সমস্যা থাকবে না এছাড়া ব্যাক্তিগত পরিবহন নিয়ে সরাসরি ভারত ভূখন্ড ব্যাবহার করে নেপাল যাতায়াত করতে পারবে। 


আজ (২৬ সেপ্টেম্বর) রবিবার সন্ধা সাতটায় শহরের স্কাইভিউ হোটেলে চাঁপাইনবাবগঞ্জ জেলা চেম্বার্স অব কমার্স ইন্ডাস্ট্রির আমন্ত্রণে স্থানীয় ব্যাবসায়ীদের সাথে, দুই দেশের পন্য আমদানি রপ্তানি নিয়ে বাংলাদেশে নিযুক্ত নেপালের রাষ্ট্রদূত বংশীধর মিশ্র এসব কথা জানান। 

চাঁপাইনবাবগঞ্জ চেম্বার্স অব কমার্স ইন্ডাস্ট্রি সভাপতি এরফান আলীর সভাপতিত্বে ব্যাবসায়িক মতবিনিময় সভায় নেপালের রাষ্ট্রদূত চাঁপাইনবাবগঞ্জে স্থানীয় ভাবে উৎপাদিত পণ্যের মধ্যে জিআই পণ্য খিরসাপাত আম, কাঁসা, পিতলের তৈরি পণ্য, নকশী কাঁথা,রেশমের তৈরি কাপড় এবং সিদ্ধ ও সুগন্ধি চাউল রপ্তানিতে এখানকার ব্যাবসায়ীদের সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন এবং নেপালের ব্যাবসায়ীদের সাথে আলোচনা করার জন্য নেপালে আমন্ত্রণ জানান। এছাড়া মতবিনিময় সভায় স্থানীয় পন্য নেপালে রপ্তানি ও আমদানিতে সমস্যা নিয়ে বক্তব্য রাখেন জেলা চেম্বার্স অব কমার্স ইন্ডাস্ট্রি সহ সভাপতি মনোয়ারুল ইসলাম ডালিম,পরিচালক কবিরুল রহমান খান। 

এ সময় আরো উপস্থিত ছিলেন নেপাল রাষ্ট্রদূতের সচিব(২) রনজন ইয়াদব,সচিব রিয়া ছেত্রী।ব্যাবসায়ীদের মধ্যে আরো উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ চেম্বার্স অব কমার্স ইন্ডাস্ট্রি পরিচালক আব্দুল মালেক, বাহরাম আলী, শহিদুল ইসলাম শহিদ,এম কোরাইশী মিলু সহ অন্যান্যরা। 

জেলা চেম্বার্সের সভাপতি এরফান আলী চাঁপাইনবাবগঞ্জ ব্যাবসায়ীদের পক্ষ থেকে ক্রেস্ট ও স্থানীয় ভাবে উৎপাদিত সিল্কের কাপড় ও কাঁসার সামগ্রী উপহার নেপালের রাষ্ট্রদূত বংশীধর মিশ্র কে।

 

 

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে ক্লিক করুন https://bit.ly/2Oe737t কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

0 Comments:

Post a Comment

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7