বৈষম্যমুক্ত সমাজ গঠনে ব্র্যাকের ইনসেপশন মিটিং


চাঁপাইনবাবগঞ্জে ব্র্যাকের জেন্ডার জাস্টিস অ্যান্ড ডাইভারসিটি কর্মসূচীর উদ্যোগে ইনসেপশন মিটিং এর আয়োজন করা হয়। গতকাল বৃহস্পতিবার দুপুরে শহরতলির প্রফেসরপাড়ায় ব্র্যাকের আঞ্চলিক কার্যালয়ের হলরুমে এ মিটিং অনুষ্ঠিত হয়। নারী-পুরুষের সমসুযোগ, বৈষম্য দূর, বাল্যবিয়ে বন্ধে ব্র্যাক কাজ করে যাচ্ছে। তারই আলোকে ব্র্যাকের জেলা প্রতিনিধি মোমেনা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাকিউল ইসলাম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন,  জিজেডির প্রধান কার্যালয় কর্মসূচীর প্রোগ্রাম ম্যানেজার ইব্রাহীম খলিল, জিজেডির কর্মসূচীর রিজিওনাল ম্যানেজার মোঃ মেহেদী হাসান, আরএম রাজেশ^র চন্দ্র বর্মণ, ফাহমিদা জেবিন কান্তা প্রমূখ। আলোচনা সভায় বক্তারা বলেন, পিছিয়ে পড়া নারীদের উন্নয়নে কাজ করছে ব্র্যাক। পাশাপাশি বাল্য বিয়ে প্রতিরোধেও ব্র্যাক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। সভায় বলা হয় নিজের পরিবার থেকে জেন্ডার জাস্টিস চর্চা শুরু করতে হবে। নিজেদের মধ্য থেকে জেন্ডার সমতা চর্চা শুরু করা গেলে সমাজে এর সুফল বয়ে আনবে। বক্তারা আরো বলেন, বর্তমান সরকার ২০৪১ সালের মধ্যে দেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করার লক্ষে কাজ করছে। এছাড়া, বৈষম্যমুক্ত সমাজ গঠনে সরকারের পাশাপাশি ব্র্যাকের বিভিন্ন কর্মসূচী তুলে ধরা হয়।


 

 

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে ক্লিক করুন https://bit.ly/2Oe737t কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

0 Comments:

Post a Comment

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7