মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়


চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছে উপজেলা মৎস্য বিভাগ। মৎস্য সপ্তাহের উদ্বোধনী দিনে শনিবার সকালে উপজেলা মৎস্য অফিসারের কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় লিখিত বক্তব্য পড়ে শোনান মৎস্য বীজ উৎপাদন খামার, আমনুরা (সংযুক্ত দায়িত্ব, গোমস্তাপুর) খামার ব্যবস্থাপক মোহাম্মদ আমানুল্লাহ খান। এসময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন উপজেলা মৎস্য অফিসের ক্ষেত্র সহকারী মনিরুল ইসলাম। মতবিনিময় সভায় জানানো হয়, মৎস্য সপ্তাহের কর্মসূচিতে রয়েছে পোনা মাছ অবমুক্তকরণ, মৎস্যজীবীদের সাথে মতবিনিময়, পুকুরের মাটি ও পানি পরীক্ষা, প্রামাণ্যচিত্র প্রদর্শন মৎস্য, খাদ্য উপকরণ বিতরণ, উপজেলায় বিভিন্ন স্থানে মাইকিং ও ব্যানার ফেস্টুন দিয়ে প্রচারণা। এছাড়া জানানো হয়, গোমস্তাপুর উপজেলায় বর্তমানে মাছের উৎপাদন ৫২৬২ মেট্রিকটন, চাহিদা রয়েছে ৪৬৩৮ মেট্রিকটন, উদ্বৃত্ত ৬০০ মেট্রিকটন, যা দেশের বিভিন্ন স্থানে রপ্তানি করা হয়ে থাকে। এছাড়া মাছের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে জলাশয় খনন ও সংস্কার করা হয়েছে।

 

 

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে ক্লিক করুন https://bit.ly/2Oe737t কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

0 Comments:

Post a Comment

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7