ঈদে ঘরে ফেরা ও স্বাস্থ্যবিধিতে অনিহায়, বেড়েছে চাঁপাইনবাবগঞ্জে করোনা ।। সিভিল সার্জন


চাঁপাইনবাবগঞ্জে হঠাৎ করেই বেড়েছে করোনার সংক্রমন। কেন হঠাৎ সংক্রমন বৃদ্ধি। অন্যদিকে সংক্রমন হার বৃদ্ধির খবরে অনেকেই আশংকা করছেন সীমান্তবর্তী হওয়ায় ভারতীয় ভ্যারিয়েন্ট চলে আসল হয়ত এ জেলায়। তবে চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন বলেছেন, এখনো ভারতীয় ভ্যারিয়েন্ট সনাক্ত হয়নি।
চাঁপাইনাবগঞ্জে করোনা বেড়ে যাওয়ার কারন হিসাবে চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন জাহিদ নজরুল চৌধুরী জানান, ঈদে ঢাকা থেকে আসা মানুষ জনই ছড়িয়েছে করোনা। সেই সাথে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে অনিহার কারনে এমনটা হয়েছে।
শিবগঞ্জে রোগী বেশি বলা হলেও, সিভিল সার্জন বলেন সদর উপজেলায় রোগী বেশি আছে এরপর শিবগঞ্জে। শনিবার বিকালে তিনি জানান, সদর উপজেলায় ৮৪ জন, শিবগঞ্জে ৫০ জন, নাচোলে ৪১, গোমস্তাপুরে ২০ ও ভোলাহাটে ৩জন মিলে জেলায় করোনায় আক্রান্ত ১৯৮জন চিকিৎসাধীন আছেন। সিভিল সার্জন জাহিদ নজরুল চৌধুরী জোর দিয়ে বলেন,মূলত রোগী বেড়েছে ঈদে বাড়ি ফেরা মানুষের জন্যই।
সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বেশ কিছু গনমাধ্যমে ভারতীয় ভ্যারিয়েন্ট চাঁপাইনবাবগঞ্জে সনাক্ত হয়েছে এমন কথা বলা হলেও সিভিল সার্জন জানিয়েছেন এখনো পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জে কোন ভারতীয় ভ্যারিয়েন্ট পাওয়া যায়নি। তারপরও আমরা ৪২ জনের নমুনা ঢাকায় পাঠিয়েছি, ভারতীয় ভ্যারিয়েন্ট আছে কিনা, সেটি জানান জন্য। সেগুলোর রিপোর্ট এখনো পাওয়া যায়নি।
এদিকে চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর দিয়ে শনিববারও দেশে ফিরেছেন ২৩জন। শনিবার দুপুরে তারা দেশে ফিরে আসেন। এই নিয়ে গত চার দিনে সোনামসজিদ স্থলবন্দর দিয়ে দেশে ফিরেছেন ৬০জন। তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে।
সীমান্তে করোনার ঝুকি মোবাবেলায় বিজিবিও সচেতনামূলক কাজ শুরু করবে বলে জানিয়েছেন ৫৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আমীর হোসেন মোল্লা। তিনি জানান, সীমান্তে থাকা বাংলাদেশীদের করোনা ঝুকি মোকাবেলায় স্বাস্থ্যসচেতনা সৃষ্টিতে মাইকিং করবেন তারা। তিনি বলেন সীমান্তে চাষাবাদসহ বিভিন্ন কাজে বাংলাদেশীদের সাথে সীমান্তবর্তী ভারতীয়দের যোগাযোগ কিংবা আতœীয়তা আছে। আমরা চেষ্টা করি, যাতে কেউ বাংলাদেশে না আসে বা ভারতে না যায়। আমরা সাধারণত চোরাচালান রোধেই চেষ্টা করি, এখন করোনার বিষয়ে গুরুত্ব দিব, যাতে সচেতনা সৃষ্টি হয় সবার মাঝে। 



 

 

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে ক্লিক করুন https://bit.ly/2Oe737t কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

0 Comments:

Post a Comment

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7